বাজিস-৮ : নাটোরে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড

110

বাজিস-৮
নাটোর-অর্থদন্ড
নাটোরে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড
নাটোর, ১৬ নভেম্বর, ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নাটোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। আজ সোমবার বেলা ১২টায় শহরের নীচাবাজার এলাকায় আদালতের কার্যক্রম পরিচালনা করে মোট আট ব্যক্তিকে চার হাজার ১০০ টাকার অর্থদন্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বেলা বারোটার দিকে শহরের নীচাবাজার এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে অভিযান পরিচালনা করেন নাটোর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন। বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে কার্যক্রম পরিচালনাকালে দেখা যায়, পাবলিক প্লেসে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে সরকারী বিধি অনুসরণ করছেন না অনেকেই। এ সময় আট ব্যক্তিকে মোট চার হাজার ১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তিরা জরিমানার অর্থ প্রদান করে দায় থেকে অব্যাহতি লাভ করেন।
ভ্রাম্যমান আদালতের বিচারক শরীফ শাওন বাসস’কে জানান, সংক্রামক রোগ আইন, অনুযায়ী মোট ছয়টি মামলায় আটজনকে অর্থদন্ডাদেশ প্রদান করা হয়।
এরআগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাবলিক প্লেসে মাস্ক ব্যবহার উদ্বুদ্ধ করতে নাটোরের জেলা প্রশাসন গত বৃহস্পতিবার থেকে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করে এবং জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বাসস’কে বলেন, কোভিড-১৯ এর ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসনসমূহ ।
বাসস/সংবাদদাতা/১৪৫০/-নূসী