বাসস দেশ-৩১ : মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার খরচ বহন করবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক

590

বাসস দেশ-৩১
মোজাম্মেল-ভবন-উদ্বোধন
মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার খরচ বহন করবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক
টাঙ্গাইল, ৭ আগস্ট, ২০১৮ (বাসস) : মুুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ‘মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার খরচ সরকার বহন করবে। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে এক অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হবে।’
আজ মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ.ক.ম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালসহ দেশের বড়-বড় হাসপাতালে ১৫ লাখ টাকা ও জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোকে ১ লাখ টাকা করে অগ্রিম দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য এই টাকা অগ্রিম দেয়া হবে।
মন্ত্রী বলেন, নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীরা যে আন্দোলন করেছে তা যুক্তিসঙ্গত। তবে আন্দোলনের সময় দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে।
তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর খুনীদের বিচার হলেও যারা বঙ্গবন্ধুকে হত্যার জন্য পরিকল্পনা করেছিলো তাদের বিচার এখনও করা হয়নি। খুনি মোস্তাক ও জিয়ার মত বড় খুনিদের বিচার করা হয়নি। তাদের বিচার না করা হলেও বঙ্গবন্ধুর আত্মা অনেক কষ্ট পাবে।’
আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ‘মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলে সেই জামায়াত-শিবিরের নিবন্ধন বাতিল করা হবে।
টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল আয়োজিত অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন সভাপতিত্ব করেন।
এ সময় মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মঈনুল ইসলাম, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি, ফজলুল হক বীর প্রতিক, সদর উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/সংবাদদাতা/এমএন/২১৪৪/-কেজিএ