বাসস ক্রীড়া-১ : প্রথমবারের মত ফাইনালে তামিমের লাহোর কালান্দার্স

181

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-তামিম
প্রথমবারের মত ফাইনালে তামিমের লাহোর কালান্দার্স
করাচি, ১৬ নভেম্বর ২০২০ (বাসস) : প্রথমবারের মত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে তামিম ইকবালের দল লাহোর কালান্দার্স। গতরাতে প্লে-অফের দ্বিতীয় এলিমিনেটরে মুলতান সুলতানসকে ২৫ রানে হারায় লাহোর। ব্যাট হাতে দুর্দান্ত শুরু করে ৩০ রানে আউট হন তামিম।
ফাইনালে লাহোরের প্রতিপক্ষ করাচি কিংস। আগামীকাল বাংলাদেশ সময় রাত ৯টায় করাচিতে শিরোপা নির্ধারনী ম্যাচে লড়বে তামিমের দল লাহোর ও করাচি।
করাচিতে দ্বিতীয় এলিমিনেটরে টস জিতে প্রথমে বোলিং করতে নামে মুলতান। এ ম্যাচেও ফখর জামানকে নিয়ে ইনিংস শুরু করেন তামিম। দুর্দান্ত শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তামিম। ৫টি চারে ২০ বলে ৩০ রান করেন তিনি। উদ্বোধনী জুটিতে জামানের সাথে ২৯ বলে ৪৬ রান করেন তামিম।
প্রথম ওভারের শেষ বলে চার মারেন তামিম। দ্বিতীয় ওভারে আরও একটি চার আসে তার ব্যাট থেকে। প্রথম দুই ওভারে তার দু’টি চারে আত্মবিশ্বাসী হয়ে উঠেন তামিম। তাই তৃতীয় ওভারে পরপর দু’বলে দু’টি চারে বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম। চতুর্থ ওভারের শুরুতে আবারো বাউন্ডারি তামিমের ব্যাট থেকে। কিন্তু পঞ্চম ওভারের পঞ্চম বলে জুনায়েদ খানের শিকার হলে শেষ হয় তামিমের ইনংস। গতকাল প্রথম এলিমিনেটরে পেশোয়ার জালমির বিপক্ষে ২টি চার ও ১টি ছক্কায় ১০ বলে ১৮ রান করেছিলেন তামিম।
তামিমের বিদায়ের পর মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হন। তবে জামানের ৩৬ বলে ৪৬, দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইসের ২১ বলে অপরাজিত ৪৮ ও ইংল্যান্ডের সামিত প্যাটেলের ১৬ বলে ২৬ রানের সুবাদে বড় সংগ্রহ পেয়ে যায় লাহোর। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান করে তারা।
জবাবে ১৯ দশমিক ১ ওভারে ১৫৭ রানে অলআউট হয় মুলতান। ইংল্যান্ডের এডাম লিথ সর্বোচ্চ ২৯ বলে ৫০ রান করেন। লাহোরের হারিস রউফ ও ওয়াইস ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ওয়াইস।
বাসস/এএমটি/১০৪৫/স্বব