বাসস সংসদ-২ : মুক্তিযুদ্ধের আদর্শ ও বঙ্গবন্ধুর দেয়া সংবিধানের ভিত্তিতেই সোনার বাংলা গড়তে হবে : রওশন

217

বাসস সংসদ-২
রওশন- সাধারণ আলোচনা
মুক্তিযুদ্ধের আদর্শ ও বঙ্গবন্ধুর দেয়া সংবিধানের ভিত্তিতেই সোনার বাংলা গড়তে হবে : রওশন
ঢাকা, ১৫ নভেম্বর ২০২০ (বাসস) : সংসদের বিরোধীদলীয় নেতা বেগম এরশাদ বলেছেন, মুক্তিযুদ্ধের আদর্শ ও জাতির পিতা বঙ্গবন্ধুর দেয়া ৭২’ এর সংবিধানের ভিত্তিতেই ক্ষুধা-দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আর তাঁর দেয়া পবিত্র সংবিধানের ভিত্তিতে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি আজ সংসদে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী- মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতার জীবন, কর্ম, আদর্শ, দর্শনের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন।
সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৯ নভেম্বর সংসদ কার্যপ্রনালী বিধির ১৪৭ ধারায় জাতির পিতার জীবন, কর্ম, আদর্শ, দর্শন তুলে ধরে এ মহান নেতার প্রতি জাতির পক্ষ থেকে সংসদে বিনম্র শ্রদ্ধা জানানোর প্রস্তাব সংসদে উত্থাপন করেন।
রওশন এরশাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ৪৮’ থেকে শুরু করে ৭১’ এর ৭ মার্চ আর ২৬ মার্চ পর্যন্ত দীর্ঘ আন্দোলন সংগ্রাম, আর সীমাহীন ত্যাগ তিতিক্ষার মাধ্যমে বাঙালিকে মুক্তির মন্ত্রে উজ্জ্বীবিত করেছিলেন। আর তাঁর মুক্তির মন্ত্রে দিক্ষিত হয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতি স্বাধীনতা অর্জন করে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের সবচেয়ে এবং একমাত্র ভালোবাসা ছিল বাঙালি আর বাংলার জনগণ। আর এ জনগণের জন্যই তিনি যৌবন থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন।
তিনি বলেন, ঘৃন্য ঘাতকরা হত্যা না করলে বঙ্গবন্ধু হয়তো শতায়ু পেতেন। আর আজ তিনি আমাদের মাঝে থাকতেন। কিন্তু তা হতে দেয়নি তারা। সে ঘাতকরা আজ ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।
রওশন এরশাদ বলেন, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ আমরা এ মহান নেতার জন্মশতবার্ষিকী পালন করছি। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। আর প্রধানমন্ত্রী গত ১১ বছর ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বঙ্গবন্ধুর বাংলাদেশকে অনেকদূর এগিয়ে নিয়ে গেছেন। তবে এখনো আমাদের অনেক দূর যেতে হবে। জাতির পিতার আদর্শের ভিত্তিতে এ দীর্ঘ দূর্গম পথ পাড়ি দিতে হবে। আর তাহলেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।
বাসস/এমআর/২০৩৫/-এবিএইচ