বাসস ক্রীড়া-১২ : বঙ্গবন্ধু টি-২০ কাপ জয়ে আশাবাদী ফরচুন বরিশাল

98

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ফরচুন-বরিশাল
বঙ্গবন্ধু টি-২০ কাপ জয়ে আশাবাদী ফরচুন বরিশাল
ঢাকা, ১৫ নভেম্বর ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নমেন্টের জন্য একটি ভারসাম্যপুর্ন দল গঠন করতে পেরেছে বলে মনে করে ফরচুন বরিশাল দল। অন্য দলগুলোর বাঁধা টপকে টুর্নামেন্টের শিরোপা জয়ের সামর্থ্য রয়েছে বলেও মন্তব্য করেছে তারা।
এবারের আসরে বরিশালের নেতৃত্ব দেবেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার সঙ্গে দলে যুক্ত হয়েছেন পেসার তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেনের মত তারকারা। শনিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে আড়ম্বরপুর্ন এক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মেচন করা হয়েছে দলের লোগো ও থিম সং।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী এস এম রোজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, ফরচুন বরিশালের চেয়ারম্যান মিজানুর রহমান ও সুভেচ্ছা দূত অভিনেতা জায়েদ খান।
তবে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি অধিনায়ক তামিম ইকবাল। পাকিস্তান সুপার লীগে (পিএসএল) অংশগ্রহনের জন্য তিনি বর্তমানে পাকিস্তান সফরে রয়েছেন। অনষ্ঠানে উপস্থিত ছিলেন তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, সোহরাওয়ার্দি শুভ, কামরুল ইসলাম রাব্বি, মাহিদুল ইসলাম অঙ্কন ও আবু সায়েম।
শনিবারের ওই অনুষ্ঠানে ফরচুন বরিশালের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন,‘ দীর্ঘ চার বছর পর বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে ফের ক্রিকেটে পদার্পন করল বরিশাল। ফরচুন বরিশালকে এই সুযোগ করে দেয়ার জন্য আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
আশা করছি তামিম ইকবালের নেতৃত্বে টুর্নামেন্টে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করবে ফরচুন বরিশাল। আমি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবি আয়োজিত এই টুর্নামেন্টটির সাফল্য কামনা করছি।’
তিনি বলেন,‘ তামিম ইকবাল দেশ সেরা ব্যাটসম্যান। দলের আক্রমন ভাগের নেতৃত্বে রয়েছে তাসকিন আহমেদ। সেই সঙ্গে আছেন মেহেদি মিরাজ ও উদীয়মান তারকা আফিফ। তাদের সবার উপরই আমরা আস্থা রাখছি। আশা করছি তারা দলকে জয়ী করে আনবেন।’
আগামী ২৪ নভেম্বর মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেটের ম্যাচ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
ফরচুন বরিশাল স্কোয়াড: তামিম ইকবাল, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুর, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভির ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম ও সোহরাওয়ার্দি শুভ।
প্রধান কোচ: সোহেল ইসলাম
সহকারী কোচ: গোলাম মর্তুজা
ট্রেইনার: ইফতেখারুল ইসলাম ইফতি
ফিজিও: জয়
বাসস/এসএমপি/এমএইচসি/১৯২০/স্বব