বাসস দেশ-১৫ : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ যুবলীগের

88

বাসস দেশ-১৫
যুবলীগ-শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ যুবলীগের
ঢাকা, ১৫ নভেম্বর, ২০২০ (বাসস) : আওয়ামী যুবলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন।
আজ সকালে সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
যুবলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদনের পর দোয়া-মোনাজাতে অংশ নেন।
এরপর তারা বনানী কবরস্থানে শায়িত যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিরের কবরে শ্রদ্ধা জানান। এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত অন্যান্য শহীদদের কবরেও শ্রদ্ধা নিবেদন করে দোয়া-মোনাজাতের মাধ্যমে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগকে মানবিক সংগঠন হিসেবে গড়ে তোলা হবে। হারানো ঐতিহ্য ফিরিয়ে এনে যুবলীগের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার শপথ গ্রহণ করতে হবে।
সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, যুবলীগকে তৃণমূল থেকে শক্তিশালী করা হবে। বাংলাদেশের জনগণের জন্য আদর্শের সংগঠন হবে যুবলীগ।
এতে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম ও সাজ্জাদ হায়দার চৌধুরী লিটন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, আইন সম্পাদক সৈয়দ সাইদুল হক সুমন, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, সহ দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা প্রমুখ।
এরআগে গতকাল শনিবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যুবলীগের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।
২০১৯ সালের ২৩ নভেম্বর দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হয় যুবলীগের সপ্তম কংগ্রেস। এর মধ্য দিয়ে যুবলীগের নেতৃত্বে আসেন যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনিরের বড় ছেলে শেখ ফজলে শামস পরশ এবং মাইনুল হোসেন খান নিখিল।
বাসস/বিকেডি/১৮১৫/এএএ