বাসস দেশ-১৪ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ২৬,আক্রান্ত ২২ জন

102

বাসস দেশ-১৪
সিলেট- করোনা
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ২৬,আক্রান্ত ২২ জন
সিলেট, ১৫ নভেম্বর ২০২০(বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ জন এবং একই সময়ে করোনা ভাইরাসে বিভাগের মধ্যে কারো মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, আজ রোববার সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৬ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়ার মধ্যে সবাই সিলেট জেলার বাসিন্দা। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৭৯ জনে। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ২৫৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৭৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৫০ এবং মৌলভীবাজারের ১ হাজার ৭০২ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় সুনামগঞ্জ ও মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার কেউ সুস্থ হয়ে উঠেননি।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২২ জন। আক্রান্তদর মধ্যে সিলেট জেলার ১৭ জন, সুনামগঞ্জের ৬, হবিগঞ্জের ৩ ও মৌলভীবাজার জেলার ১ জন বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে প্রমাণিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৬৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৫৫০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৩৪, হবিগঞ্জে ১ হাজার ৮৬৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮১২ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন, এনিয়ে সিলেট বিভাগে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬০ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৩ জন, সুনামগঞ্জের ৩ জন, হবিগঞ্জের ৩ ও মৌলভীবাজারের ১ জন রয়েছেন।
সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃতের সংখ্যা ২৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৭৮ সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ২১১ জন,এর মধ্যে সিলেট জেলায় ৯০ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৯৫ জন। গত ২৪ ঘন্টায় মৌলভীবাজার জেলায় কেউ হোম কোয়ারান্টাইে যাননি।তবে সুনামগঞ্জ জেলায় বর্তমানে কোন লোক হোম কোয়ারান্টাইনে নেই।
বাসস/মকসুদ/কেসি/১৮০২/কেকে