বাসস দেশ-২৪ : রাজস্ব বাড়ানোর পাশাপাশি নাগরিক সেবার মানও বাড়াতে হবে : তাজুল

286

বাসস দেশ-২৪
তাজুল-উদ্যোক্তা
রাজস্ব বাড়ানোর পাশাপাশি নাগরিক সেবার মানও বাড়াতে হবে : তাজুল
কুমিল্লা, ১৪ নভেম্বর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোকে রাজস্ব আদায় বৃদ্ধির পাশাপাশি নাগরিক সেবার মানও বাড়াতে হবে।
তিনি আজ জেলা শহরের কুমিল্লা ক্লাব মাঠে তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত ‘রোড টু স্টার্টআপ : ইনোভেশন এন্ড এন্টারপ্রেনারশীপ ’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আ. ক. ম বাহাউদ্দিন বাহার এমপি, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. এমরান কবির চৌধুরী ও প্রকল্প পরিচালক সৈয়দ মুজিবুল হক।
মো. তাজুল ইসলাম বলেন, শহরে বসবাসরত মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করবেন, হোল্ডিং ট্যাক্স নেবেন, আর নাগরিক সুবিধা দেবেন না, তা হতে পারে না।
সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে রাজস্ব আয় বৃদ্ধি করে স্বাবলম্বী হওয়ার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, রাজস্ব আদায়ে কোন রকম বৈষম্য করা যাবে না। কারো কাছ থেকে বেশি, কারো কাছ থেকে কম রাজস্ব আদায় করা যাবে না।
এ সময় মন্ত্রী কুমিল্লা শহরের বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ ও রাস্তা-ঘাট-ব্রিজ নির্মাণ সহ জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি অন্যান্য নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য একটি মাস্টারপ্লান তৈরি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
বাসস/সবি/এমএএস/২৩২০/স্বব