বাসস দেশ-১৯ : আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে আইন ও বিচার বিভাগ : মন্ত্রী বীর বাহাদুর

183

বাসস দেশ-১৯
বীর-বাহাদুর -আদালত- কক্ষ উদ্বোধন
আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে আইন ও বিচার বিভাগ : মন্ত্রী বীর বাহাদুর
বান্দরবান, ১৪ নভেম্বর ২০২০ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে সারাদেশে আইন ও বিচার বিভাগের বিভিন্ন উন্নয়ন মূলক পরিবর্তন দৃশ্যমান হচ্ছে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় আইন ও বিচার বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
শনিবার বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জেলা ও দায়রা জজ মোঃ এহ্সানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, জজ কোর্ট জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুজিবুল হক প্রমুখ।
বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নানা ধরনের উন্নয়নমূলক কাজ করেছে। এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের পাশাপাশি আইন মন্ত্রণালয় ও বিচার বিভাগের ক্ষেত্রে উন্নয়ন ও অভাবনীয় সাফল্য এসেছে।
মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩১ লক্ষ টাকা ব্যয়ে আইনজীবী সমিতির হল রুম নির্মাণ, ২৫ লক্ষ টাকা ব্যয়ে আইনজীবী সমিতির ভবনের ৩য় তলা নির্মাণ, ৪৫ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান জেলা ও দায়রা জর্জ আদালতের সভাকক্ষ নির্মাণ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ২৫ লক্ষ টাকা ব্যয়ে জর্জ কোর্ট জামে মসজিদের অজুখানা ও ইমামের বাসভবন নির্মাণকাজের উদ্বোধন করেন
বাসস/সংবাদদাতা/এমএআর/২০৩৮/কেএমকে