বাসস ক্রীড়া-১২ : করোনা নেগেটিভ হয়ে অনুশীলনে ভারত

202

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ভারত
করোনা নেগেটিভ হয়ে অনুশীলনে ভারত
সিডনি, ১৪ নভেম্বর ২০২০ (বাসস) : অস্ট্রেলিয়ায় ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়-কোচিং স্টাফাদের করোনা পরীক্ষা করা হয়েছে। সকল খেলোয়াড়-কোচিং স্টাফদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই আজ থেকেই মাঠের অনুশীলন শুরু করেছে তারা।
প্রায় আড়াই মাসের সফরের জন্য গত বৃহস্পতিবার দুবাই থেকে সিডনি পৌঁছায় ভারত দল। পৌঁছানোর পরই তাদের করোনা পরীক্ষায় করানো হয়। আজ সেই রিপোার্ট হাতে পাবার পর মাঠের অনুশীলনে নেমেছে বিরাট কোহলি বাহিনী।
মাঠে জগিং ও অন্যান্য অনুশীলন এবং জিমে বেশ কিছুক্ষণ সময় ব্যয় করে ভারতীয় দল। দলের খেলোয়াড়দের ফিটনেস ট্রেনিংএর বেশ কিছু ছবি দিয়ে টুইট করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারা লিখেছে, ‘অনুশীলন শুরু করলো টিম ইন্ডিয়া।’
করোনাভাইরাসের কারনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে কোহলি-বুমরাহ-রাহুলদের। সিডনি শহরের বাইরের শেষ প্রান্তে অবস্থিত সিডনি অলিম্পিক পার্কের পুলম্যান হোটেলে ভারতের জন্য কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে নিউ সাউথ ওয়েলস সরকার।
১৪ দিনের কোয়ারেন্টাইনে থেকেই অনুশীলন করার অনুমতি আছে ভারতীয় দলের। ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্ক ভেন্যুতে কড়া প্রটোকলে জৈব-সুরক্ষা পরিবেশ অনুশীলন করবে ভারত।
এবারের সফরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে ভারত। সীমিত ওভারের সিরিজ শেষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ২৭ নভেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ৪ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। ১৭ ডিসেম্বর শুরু হবে টেস্ট সিরিজ।
বাসস/এএমটি/১৮৪৫/স্বব