বাজিস-১০ : নোয়াখালীতে কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন

125

বাজিস-১০
নোয়াখালী- উদ্বোধন
নোয়াখালীতে কিডনী ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন
নোয়াখালী, ১৪ নভেম্বর ২০২০ (বাসস): জেলায় আজ আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনি বিভাগের তত্ত্বাবধানে নোয়াখালী ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স ও নেফ্রোলজি বিভাগ উদ্বোধন করা হয়েছে।
আজ শনিবার নোয়াখালী-৪ (সদর ও সুবর্নচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী প্রধান অতিথি হিসাবে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স ও নেফ্রোলজি বিভাগের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান ও জেলা স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী খাঁনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ও সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান ও সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আধুনিক চিকিৎসা সরঞ্জাম সম্বলিত এ কিডনি ডায়ালাইসিস ইউনিটে কিডনি রোগীদের পরীক্ষা-নিরীক্ষাসহ উন্নত চিকিৎসাসেবার ব্যবস্থা রাখা হয়েছে। এই কমপ্লেক্সে প্রতিদিন তিনশিফটে বর্হিঃবিভাগে ৬০ জন রোগীকে এবং ভর্তি রোগীদের ২০জন মিলিয়ে মোট আশিজনকে কিডনী ডায়ালাইসিস সেবা প্রদান সম্ভব হবে। এছাড়াও হেপাটাইটিস-বি ও হেপাটাইটিস-সি পজেটিভ রোগীদের জন্য পৃথক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮২৫/এমকে