বাসস দেশ-১১ : টেকনাফে বিজিবির সঙ্গে গুলিবিনিময়ে ইয়াবা ব্যবসায়ী নিহত

113

বাসস দেশ-১১
গুলিবিনিময়-নিহত
টেকনাফে বিজিবির সঙ্গে গুলিবিনিময়ে ইয়াবা ব্যবসায়ী নিহত
কক্সবাজার, ১৪ নভেম্বর, ২০২০ (বাসস) : কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে বিজিবির সঙ্গে গুলিবিনিময়ে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।
এসময় বিজিবির দুই সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি অস্ত্র ও দুই রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।
বিজিবি জানিয়েছে, শুক্রবার দিবাগত মধ্যরাতে এ গোলাগুলির ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী। তবে তার পরিচয় সনাক্ত করা যায়নি।
টেকনাফে বর্ডার গার্ড-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফয়সল হাসান খান জানান, বিজিবির কাছে খবর ছিল মধ্যরাতে নাফ নদীর ১ নম্বর স্লুইচ গেইট এলাকায় মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসতে পারে। এমন খবরে বিজিবির একটি বিশেষ টহল দল সেখানে স্পীডবোট নিয়ে টহলরত অবস্থায় তিনজন সন্দেহজনক ব্যক্তিকে হস্তচালিত কাঠের নৌকা নিয়ে বাংলাদেশের জলসীমার দিকে আসতে দেখে।
বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করা মাত্রই তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। এসময় আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে দুইজন ইয়াবা ব্যবসায়ী নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।
পরে বিজিবি সদস্যরা কাঠের নৌকা থেকে অজ্ঞাতনামা এক ইয়াবা ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।
পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নৌকা তল্লাশী করে ২ লাখ ১০ হাজার ইয়াবা এবং একটি দেশে তৈরী অস্ত্র, দুই রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।
লে. কর্ণেল ফয়সল হাসান খান আরও জানান, এ ঘটনায় আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। সরকারি কাজে বাঁধা প্রদান এবং অবৈধ মাদক পাচারের দায়ে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহনের প্রক্রিয়া চলছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭২০/-শআ