বাসস ক্রীড়া-২ : ক্ষমা চাইলেন সিমন্স

127

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
ক্ষমা চাইলেন সিমন্স
অকল্যান্ড, ১৩ নভেম্বর ২০২০ (বাসস) : নিউজিল্যান্ডে সফরে দলের ক্রিকেটারদের কোয়ারেন্টাইন নিয়ম ভাঙ্গায় নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ক্ষমা চাইলেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স। ক্রিকেটারের এমন ভুলে হতাশ ক্রিকেট বোর্ড ও সিমন্স। তাই বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের ব্যাপারে ব্যবস্থা নেয়া হতে পারে বলে জানান সিমন্স।
নিউজিল্যান্ড সফরে পৌঁছে গত ৩১ অক্টোবর থেকে ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছে ওয়েস্ট ইন্ডিজ। কোয়ারেন্টাইনে থাকলেও ক্যারিবীয় খেলোয়াড়দের অনুশীলনের সুযোগ করে দিয়েছিলো নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু দলের ৫-৬জন খেলোয়াড় কড়া প্রটোকল ভঙ্গ করায় ক্যারিবীয়দের অনুশীলনের সুযোগ বন্ধ করে দেয় নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হচ্ছে ক্যারিবীয় খেলোয়াড়দের।
এ ব্যাপারে এক বিবৃতিতে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিলো, তদন্ত করে দেখা গেছে, ওয়েস্ট ইন্ডিজ দলের বেশক’জন সদস্য কোয়ারেন্টাইন নিয়ম ভেঙ্গেছেন। তাদের নিয়ম ভাঙ্গার প্রমাণ সিসিটিভিতে পাওয়া গেছে। হোটেলের কর্মচারীরাও খেলোয়াড়দের বিষয়ে অভিযোগ করেছেন।
তাই গত বুধবার থেকে আইসোলেশনে আছে ওয়েস্ট ইন্ডিজ দল। তবে দলের খেলোয়াড়দের এমন কার্যকলাপে হতাশা ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্স। তিনি বলেন, ‘দলের ক্রিকেটারদের এমন কান্ডে আমরা হতাশ। নিউজিল্যান্ডের জনগণ ও সরকারের কাছে দুঃখ প্রকাশ করছি। আমাদের দৃষ্টিকোণ থেকে এটি বিব্রতকর।’
১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তৃতীয় ও শেষ দফায় কোভিড-১৯ পরীক্ষা করা হবে ওয়েস্ট ইন্ডিজ দলের। করোনার রিপোর্ট নেগেটিভ আসলেই আবারো অনুশীলন করতে পারবেন তারা।
তবে আইপিএল খেলে আসা ক্রিকেটাররা এখনই দলের সাথে যোগ দিতে পারবেন না, তাদের ১৪ দিন আলাদা থাকতে হবে। এমনটাই জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।
আগামী ২৭ নভেম্বর থেকে টি-টুয়েন্টি দিয়ে সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। ৩ ডিসেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে দু’দল।
বাসস/এএমটি/১৬১০/স্বব