বাসস ক্রীড়া-১১ : নিউজিল্যান্ডে সফরের দলে সুযোগ হলো না মালিক-শফিক-আমিরের

118

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-পাকিস্তান
নিউজিল্যান্ডে সফরের দলে সুযোগ হলো না মালিক-শফিক-আমিরের
ঢাকা, ১২ নভেম্বর ২০২০ (বাসস) : আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের জন্য ৩৫ জনের স্কোয়াড ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে জায়গা হয়নি তিন অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক-আসাদ শফিক ও মোহাম্মদ আমিরের। তবে দলে জায়গা পেয়েছেন চার নতুন মুখ আমাদ বাট-দানিশ আজিজ-ইমরান বাট এবং রোহাইল নাজির।
মালিক-শফিক- আমিরের বাদ পড়া নিয়ে কোচ মিসবাহ উল হক বলেছেন, ‘ইংল্যান্ড সফর করা দল থেকে তিনজন খেলোয়াড়কে বাদ দেয়া হয়েছে। ফর্মের কারনে বাদ পড়েছেন শফিক। সর্বশেষ ১৫ ইনিংসে মাত্র ৫১০ রান করেছে সে। আপাতত ঘরোয়া ক্রিকেটে খেলে ফর্ম ফিরে পাবার পর আবারো বিবেচনায় আসবেন সে।’
২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকের পর থেকে মাত্র ১টি টেস্ট মিস করেছেন শফিক। দেশের হয়ে টানা ৭২টি টেস্ট ম্যাচ খেলে পাকিস্তানের পক্ষে রেকর্ড করেছেন তিনি।
মালিক-আমিরকে নিয়ে মিসবাহ বলেন, ‘আমরা এই সফরে তারুণেদের বেশি সুযোগ দিতেই মালিক ও আমিরকে বাদ দিয়েছি। বিশেষ করে যেসব ইমার্জিং খেলোয়াড় তিন ফরম্যাটেই পাকিস্তানের হয়ে খেলতে পারবে। ধারাবাহিক পারফরম্যান্সের কারণে দলে আছেন হাফিজ ও রিয়াজ।’
তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করবে পাকিস্তান। আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর হবে তিনটি ম্যাচ। এরপর ২৬ ডিসেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে দু’দল। ৩ জানুয়ারি হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আজহার আলি, দানিশ আজিজ, আবিদ আলি, আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, জিশান মালিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, হারিস সোহেল, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদির, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, ইয়াসির শাহ, জাফর গোহার, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, সোহেল খান।
বাসস/এএমটি/১৯১১/স্বব