বাসস ক্রীড়া-৮ : ল্যাঙ্কাশায়ারে যোগ দিলেন জহির

129

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-জহির
ল্যাঙ্কাশায়ারে যোগ দিলেন জহির
লন্ডন, ৭ আগস্ট ২০১৮ (বাসস) : মৌসুমে বাকী সময়ের জন্য আফগানিস্তানের চায়নাম্যান স্পিনার জহির খানকে দলে নিয়েছে ইংল্যান্ডের কাউন্টি দল ল্যাঙ্কাশায়ার। কাউন্টিতে দল পেলেও আফগানিস্তান জাতীয় দলের হয়ে এখনো অভিষেক হয়নি জহিরের। তবে আফগানদের অভিষেক টেস্টের স্কোয়াডে ছিলেন ১৯ বছর বয়সী জহির।
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত সাফল্য রয়েছে জহিরের। বল হাতে ৭টি প্রথম শ্রেনির ক্রিকেটে ৩৪টি, ৮টি লিস্ট ‘এ’ ম্যাচে ১৯ ও ৮টি টি-২০ ম্যাচে ১৫ উইকেট শিকার করেন জহির।
গেল বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা জহির ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল আসরে রাজস্থান রয়্যালসের স্কোয়াডেও ছিলেন । তবে ইনজুরির কারণে কোনো ম্যাচ না খেলেই আসর শেষ করেন জহির।
কাউন্টি লিগের চলতি মৌসুমে আফগানিস্তানের চতুর্থ খেলোয়াড় হিসেবে অংশ নিতে যাচ্ছেন জহির। লেগ-স্পিনার রশিদ খান, ব্যাটিং অলরাউন্ডার মোহাম্মদ নবী ও অফ-স্পিনার মুজিব উর রহমান ইতোমধ্যে কাউন্টিতে খেলছেন। রশিদ সাসেক্সের হয়ে, নবী লিচেস্টারশায়ারের হয়ে ও মুজিব উর রহমান হ্যাম্পশায়ারের হয়ে খেলছেন।
কাউন্টিতে ল্যাঙ্কাশায়ারে যোগ দিতে পেরে উচ্ছসিত জহির। তিনি বলেন, ‘চলতি মৌসুমে বাকি সময়ের জন্য ল্যাঙ্কাশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলাটা সব সময়ই আমার লক্ষ্য ছিল এবং বিশ্বের সেরা খেলোয়াড়দের সাথে নিজেকে পরীক্ষা করার সুযোগ পাওয়া যাবে। ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলতে আমার তর সইছে না। আমি যখন রাজস্থান রয়্যালসের স্কোয়াডে ছিলাম তখন জশ বাটলারের কাছ থেকে ল্যাঙ্কাশায়ার ও ওল্ড ট্রাফোর্ড সর্ম্পকে ইতিবাচক কথা শুনেছি। আমি আশা করছি, দলের জন্য ভালো অবদান রাখতে পারবো।’
বাসস/এএমটি/১৮১৫/মোজা/স্বব