কুমিল্লায় মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে ১২ জনকে অর্থদন্ড

227

কুমিল্লা (দক্ষিণ), ১১ নভেম্বর, ২০২০ (বাসস) : করোনার বিস্তার ঠেকাতে মাস্ক ব্যবহারে জনসচেতনার অংশ হিসেবে আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় কুমিল্লা রেলওয়ে ষ্টেশনে প্লাটফরমে প্রবেশকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় মাস্ক ব্যবহার না করে প্লাটফরমে প্রবেশের অভিযোগে ১২ জনকে অর্থদন্ডে দন্ডিত করা হয়।
কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট শামীম আরা বাসসকে বলেন, কুমিল্লা রেলওয়ে ষ্টেশন এলাকায় মাস্ক ব্যবহারে সচেতনতার সৃষ্টির লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ষ্ট্রেশনের মূল গেইট দিয়ে মাস্ক ব্যতীত প্লাটফরমে প্রবেশের চেষ্টা করলে ১২ জন যাত্রীর কাছ থেকে ৫ হাজার ১শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ভবিষ্যতে মাস্ক ব্যবহারের বিষয়ে সর্তক করা হয়। এসময় রেলওয়ে জিআরপি পুলিশ ফাঁড়ির সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।
উল্লেখ্য, সরকার সারাদেশে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ঘোষণার পর কুমিল্লা রেলওয়ে ষ্ট্রেশনে মাস্ক ব্যবহার ব্যতীত ষ্টেশনে প্রবেশ নিষেধ করে ষ্ট্রেনের মুল গেইটে নোটিশ দেয়া হয়।