বাসস ক্রীড়া-১৬ : বীপ টেস্টে সর্বনিম্ন স্কোর করায় টি-টুয়েন্টি কাপ থেকে বাদ নাসির

205

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-নাসির
বীপ টেস্টে সর্বনিম্ন স্কোর করায় টি-টুয়েন্টি কাপ থেকে বাদ নাসির
ঢাকা, ১০ নভেম্বর ২০২০ (বাসস) : জাতীয় দলে ব্যাটসম্যান নাসির হোসেনকে খেলানোর পরিকল্পনা এখনো আছে। কিন্তু বীপ টেস্টে সর্বনিম্ন স্কোর করে চমকে দিয়েছেন নাসির। এই বীপ টেস্ট দিয়ে খেলোয়াড়দের অবস্থা সর্ম্পকে জানা যায়।
আসন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে খেলার যোগ্যতা অর্জনের জন্য খেলোয়াড়দের বীপ টেস্ট অনুষ্ঠিত হচ্ছে। কোভিড-১৯ মহামারীর মধ্যে দ্বিতীয়বারের মত কোন টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আসন্ন আসরে পাঁচটি দল খেলবে। যার প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর।
সকলের সাথে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিটনেস পরীক্ষা দিয়েছেন নাসিরও। বীপ টেস্টে নির্বাচকরা পাস মার্ক ১১ ঠিক করে দিয়েছেন। কিন্তু গেল দু’দিনে সর্বনিম্ন স্কোর করেছেন নাসির। বীপ টেস্টে নাসির ৮ দশমিক ৫ স্কোর করেছেন।
ত্রিশের ঘরে বয়স থাকা আব্দুর রাজ্জাক, শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, এনামুল হক জুনিয়র বীপ টেস্টে ভালো করলেও, হতাশ করেছেন নাসির।
অনেকের মতে, এই বয়সে ও বর্তমান অবস্থায় নাসিরের এমন স্কোর হতাশাজনক।
সোমবার প্রথম দিনে, আশরাফুল ১১ দশমিক ৪, নাফীস ১১ দশমিক ১, এনামুল ১২ দশমিক ২ ও রাজ্জাক ১১ স্কোর করেন। তরুণদের মধ্যে দুই-একজন হতাশ করলেও, ঘরোয়া ক্রিকেটে যারা নিয়মিত, তারা সকলেই পরীক্ষায় উৎরে গেছেন।
বীপ টেস্টে খারাপ করায় আসন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে নাসির খেলতে পারবেন না, তা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।
তিনি বলেন, ‘যারা ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হবে না, তারা প্লেয়ার-ড্রাফটে থাকবে না। নাসিরের স্কোর হতাশাজনক ও লজ্জাজনক। যখন কেউ নিজের প্রতি অসর্তক থাকে, তখন এমন কম স্কোর হয়।’
মিনহাজুল ু আরও বলেন, ‘অনেক সিনিয়র ক্রিকেটার ভালো করেছেন, যেখানে নাসিরের স্কোর খুবই কম। নাসিরের চেয়েও সিনিয়র রাজ্জাক, নাফীস, আশরাফুল, এনামুল ফিটনেস পরীক্ষায় ভালো স্কোর করে পাস করেছেন। আমার মনে হয় না, ক্রিকেটের জন্য অনেক বেশি যত্ন করে এবং মাঠের বাইরে থাকলে ক্রিকেটের পেছনে অনেক বেশি সময় ব্যয় করে নাসির।’
বাসস/এএমটি/১৯১৬/স্বব