বাসস দেশ-৩০ : আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় কার্যকর করার দাবি

185

বাসস দেশ-৩০
জন্মদিন-আহসান উল্লাহ
আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় কার্যকর করার দাবি
ঢাকা, ১০ নভেম্বর, ২০২০ (বাসস) : শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানিয়েছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা।
শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালন উপলক্ষে আজ টঙ্গীসহ গাজীপুরের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ দাবি জানানো হয়।
আজ বিকেলে গাজীপুরের গাছা থানা কৃষকলীগ আয়োজিত বোর্ড বাজারে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানানো হয়। শাহ আলম তরুণের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।
সভায় শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় অবিলম্বে কার্যকর করার দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, মহানগর কৃষকলীগের সভাপতি সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন হেলাল, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ মহিউদ্দিন মহি ও কাজী ইলিয়াস হোসেন, গাজীপুর মহানগর শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান।
এ উপলক্ষে সোমবার গাজীপুরের হায়দরাবাদ গ্রামে আহসান উল্লাহ মাস্টারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। পরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি দুস্থ গরীব অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন।
শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ও জনকল্যাণ সমিতি আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে স্মৃতিচারণ করেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের বৃদ্ধমাতা বেগম রোসমেতুননেসা, মাস্টারের বৃদ্ধ চাচা আলহাজ্ব মো.ওসমান গণি, ছোট ভাই মো.নূরুল ইসলামসহ জনকল্যাণ সমিতির কর্মকর্তাবৃন্দ।
গতকাল বিকেলে টঙ্গী থানা আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানিয়ে বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং ২০০৪ সালের ৭ মে আহসান উল্লাহ মাস্টারের হত্যাকান্ড একই সূত্রে গাঁথা। দেশের আন্দোলন, সংগ্রাম, অধিকার নিশ্চিতকরণে শহীদ আহসান উল্লাহ মাস্টারের নাম চির অক্ষয় হয়ে থাকবে। দেশের মানুষের কল্যাণে তিনি যে অবদান রেখে গেছেন তার জন্য গাজীপুরসহ শ্রমজীবী মানুষ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে চিরদিন।
বাসস/সবি/এমএএস/২০২৩/-শআ