বঙ্গবন্ধু কাপে স্টেডিয়ামে সীমিত সংখ্যক দর্শক ফেরানোর কথা ভাবছে বিসিবি

269

ঢাকা, ১০ নভেম্বর ২০২০ (বাসস) : আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টে সীমিত সংখ্যক দর্শক উপস্থিতির কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাসের তৃতীয় সপ্তাহে শুরু হবে এই টুর্নামেন্ট।
সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী। তিনি আজ সাংবাদিকদের বলেন,‘ সরকারের গাইডলাইন অনুযায়ী স্টেডিয়ামে বসে দর্শকদের খেলা উপভোগের বিষয়ে কিছু বিধিনিষেধ রয়েছে। তবে আমরা বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করব। তারা যে নির্দেশনা দিবেন সে অনুযায়ী আমরা কাজ করব।’
ইতোমধ্যে চলতি মাসের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু টি-২০ কাপ শুরুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এ জন্য ৫টি কর্পোরেট দলও চুড়ান্ত করেছে বোর্ড। করা হয়েছে দলগুলোর নামকরণও। প্লেয়ার্স ড্রাফটের তারিখও ১২ নভেম্বর নির্ধারণ করেছে বোর্ড। এরই মধ্যে টুর্নামেন্টের সম্প্রচারক চুড়ান্ত করা হবে বলে জানান নিজাম উদ্দিন।
তিনি বলেন,‘ এই টুর্নামেন্টের জন্য আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হচ্ছে। আমরা দলগুলোর পৃষ্ঠপোষক ঠিক করেছি। এখন চুড়ান্ত করা হবে সম্প্রচারক। এখনো অবশ্য প্রচার স্বত্ব ও আরো অনেক কিছু চুড়ান্ত করার বাকী রয়েছে। শিঘ্রই এগুলো শেষ করা হবে।’
টুর্নামেন্টে অংশগ্রহন করতে যাওয়া দলগুলোর নাম হচ্ছে- বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও জেমকন খুলনা।