বাসস দেশ-২০ : হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানানোর মধ্য দিয়ে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিবস পালন

316

বাসস দেশ-২০
আহসান উল্লাহ-জন্মবার্ষিকী
হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানানোর মধ্য দিয়ে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিবস পালন
গাজীপুর, ৯ নভেম্বর, ২০২০ (বাসস) : হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানানোর মধ্য দিয়ে নানা অনুষ্ঠানে প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধ শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালন করা হয়েছে।
এই উপলক্ষে আজ সকালে প্রয়াত শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
কবরে শ্রদ্ধা নিবেদন ,মিলাদ ও দোয়া মাহফিলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম,যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক মিসেস মাসুদা আকন্দসহ পরিষদের কর্মকর্তা,কর্মচারী, সাবেক স্বাস্থ্য সচিব এম.এম নিয়াজ উদ্দিন, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর সাংবাদিক সাংবাদিক নেতৃবৃন্দ, গাজীপুর মহানগর আওয়ামীলীগ ,যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ, শহীদ আহসান উল্লাহ ম্স্টার প্রতিষ্ঠিত হায়দরাবাদ জনকল্যাণ সমিতিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণী পেশার নেতা কর্মী এবং পরিবারের সদস্যরা আলোচনা ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন।
শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ও জনকল্যাণ সমিতি আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের বৃদ্ধমাতা বেগম রোসমেতুননেসা, শহীদ আহসান উল্লাহ মাস্টারের বৃদ্ধ চাচা আলহাজ্ব মো.ওসমান গণি, ছোট ভাই মো.নূরুল ইসলামসহ জনকল্যাণ সমিতির কর্মকর্তাবৃন্দ।
পরে বিকেলে টঙ্গীর চেরাগআলী ট্রাকস্ট্যান্ডে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
শ্রদ্ধা নিবেদনের পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি দুস্থ গরীব অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন।
পরে আজ বিকেলে টঙ্গী থানা আওয়ামী লীগের উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়।
বক্তারা শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় কার্যকর করার দাবি জানিয়ে বলেন, দেশের আন্দোলন, সংগ্রাম, অধিকার নিশ্চিতকরণে শহীদ আহসান উল্লাহ মাস্টারের নাম চির অক্ষয় হয়ে থাকবে। তিনি সততা, আদর্শের ইতিহাস তৈরি করে গেছেন। তিনি বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে।
বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং ২০০৪ সালের ৭ মে আহসান উল্লাহ মাস্টারের হত্যাকা- একই সূত্রে গাঁথা। স্বাধীনতা বিরোধীরা বিভিন্ন সময় মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য এসব হত্যাকা- ঘটিয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/২৩২০/স্বব