৪১ জনের ইতালিয়ান দল ঘোষনা করলেন মানচিনি

365

রোম, ৯ নভেম্বর ২০২০ (বাসস) : আসন্ন আন্তর্জাতিক ম্যাচকে সামনে রেখে করোনাভাইরাস শঙ্কায় ৪১ জনের বড় দল ঘোষনা করেছেন ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি।
ফিওরেন্টিনা, জেনোয়া, ইন্টার মিলান, ল্যাজিও, এএস রোমা ও সাসুলো-এই ছয়টি ক্লাব থেকে মনোনীত খেলোয়াড়রা আপাতত সেল্ফ আইসোলেশনে থাকবেন। এই ক্লাবগুলোতে কোভিড-১৯ কেস বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) এক বিবৃতিতে বলেছে সবকিছু ঠিক থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্ত অনুসারেই তারা জাতীয় দলের সাথে যোগ দিবেন।
আইসোলেশনে থাকা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ল্যাজিওর তারকা ফরোয়ার্ড সিরো ইমোবিলে। গত মৌসুমে ইউরোপীয়ান গোল্ডেন বুট বিজয়ী এই স্ট্রাইকাকের দেহে কোভিড-১৯ সনাক্ত হলেও পরীক্ষার ফলাফল নিয়ে তিনি সন্দেহ পোষন করেছেন।
এদিকে এফআইজিসি শুক্রবার নিশ্চিত করেছে মানচিনি নিজেই কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। বিবৃতিতে জানানো হয়েছে ৫৫ বছর বয়সী এই কোচের দেহে কোন উপস্বর্গ নেই এবং তিনি রোমে নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।
আগামী দুই সপ্তাহে ইতালিন তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। এর মধ্যে বুধবার এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের পর ১৫ নভেম্বর নেশন্স লিগে ঘরের মাঠে পোল্যান্ড ও ১৮ নভেম্বর বসনিয়ার মুখোমুখি হবে আজ্জুরিরা।