বাসস দেশ-১৬ : রাজধানীতে অস্ত্রসহ ডাকাত দলের প্রধান মোশারফ গ্রেফতার

109

বাসস দেশ-১৬
ডাকাত-আটক
রাজধানীতে অস্ত্রসহ ডাকাত দলের প্রধান মোশারফ গ্রেফতার
ঢাকা, ৯ নভেম্বর, ২০২০ (বাসস) : রাজধানীর মিরপুরের পল্লবীতে বিশেষ অভিযান চালিয়ে পিস্তলসহ আন্ত:জেলা ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার দিবাগত রাত পৌনে একটার দিকে পল্লবী থানার বাউনিয়াবাধ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানিয়েছে, মোশারফ সাভার থানার চাঞ্চল্যকর একটি ডাকাতি মামলার আসামি ও আন্ত:জেলা ডাকাত দলের মূলহোতা। তার গ্রামের বাড়ি বরগুনা জেলায়। আজ সোমবার ডাকাত শাহীনকে জিঞ্জাসাবাদ শেষে পল্লবী থানায় সোপর্দ করা হয়েছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর সহকারি পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী আজ সোমবার বাসসকে জানান, তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ১ রাউন্ড গুলি, ৩ টি মোবাইল ফোন এবং ১ টি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেল আটক করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ডাকাতের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যুতা এবং হত্যাসহ একাধিক মামলা রয়েছে। সে ‘‘কোম্পানী’’ নামে একটি আন্তজেলা ডাকাত দল গঠন করে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিল।
র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী জানান, পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেককে ডাকাত মোশারফ প্রশিক্ষন ও অস্ত্রের যোগান দিত। ডাকাতির সময় সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ব্যবহার করতো।
মোশারফ গত দু’মাস আগে জেল থেকে জামিনে বের হয়ে পুনরায় ডাকাতি শুরু করে। সে গত ২৮ অক্টোবর সাভারের আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির মূল পরিকল্পনাকারী।
এই দলের সদস্য সংখ্যা ১০ থেকে ১২ জন। এদের মধ্যে ৩ জনকে গত ৭ নভেম্বর একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।
তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৫/এবিএইচ