বাসস সংসদ-৪ : সংসদে ৩টি বিল ও ৬টি বিলের রিপোর্ট উপস্থাপন

143

বাসস সংসদ-৪
বিল- উত্থাপন ও রিপোর্ট
সংসদে ৩টি বিল ও ৬টি বিলের রিপোর্ট উপস্থাপন
ঢাকা, ৮ নভেম্বর ২০২০ (বাসস) : জাতীয় সংসদে আজ ৩টি বিল ও ৬টি বিলের ওপর সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়েছে।
এরমধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল সংসদে উত্থাপন করেন। পরে পরীক্ষা- নিরীক্ষা করে আগামী ৭ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।
এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল, ২০২০ সংসদে উত্থাপন করেন। পরে পরীক্ষা- নিরীক্ষা করে আগামী ৭ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।
এছাড়া আজ সংসদে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন-নেসা নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধন) বিল, ২০২০ উত্থাপন করেন। পরে পরীক্ষা- নিরীক্ষা করে আগামী ৭ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।
এর আগে সংসদে ৬টি বিলের ওপর সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়।
এর মধ্যে রয়েছে, এনার্জী রেগুলেটরি (সংশোধন) বিল, ২০২০, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল, ২০২০, আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল, ২০২০, কোম্পানি (দ্বিতীয় সংশোধন) বিল, ২০২০, সামুদ্রিক মৎস্য বিল, ২০২০ এবং মৎস্য ও মৎস্যপণ্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ বিল, ২০২০।
বাসস/এমআর/২০০৪/স্বব