বাসস দেশ-২৯ : শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্ম দিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল কাল

304

বাসস দেশ-২৯
আহসান উল্লাহ- জন্মদিন
শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্ম দিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল কাল
ঢাকা, ৭ নভেম্বর, ২০২০ (বাসস) : প্রখ্যাত শ্রমিক নেতা ও গাজীপুর-টঙ্গী-২ আসনের প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন উপলক্ষে ঢাকা ও গাজীপুরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এই উপলক্ষে আগামী কাল ৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে রাজনৈতিক চ্যালেঞ্জ : জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাফিলের আয়োজন করা হয়েছে।এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কর্ণেল (অবঃ) ফারুক খান। প্রধান বক্তা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি থাকবেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান। সভায় সভাপতিত্ব করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন। জন্মদিন উপলক্ষে এমপি স্মৃতি পরিষদসহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন ঢাকা ও গাজীপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রদ্ধা নিবেদনসহ দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে।
এছাড়া গাজীপুর মহানগরীর হায়দরাবাদে ৯ নভেম্বর বাদ জোহর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ, জনকল্যাণ সমিতি এবং পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআন তেলওয়াত, টঙ্গীতে আলোচনা ও দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
বাসস/সবি/এমএআর/২২১০/এবিএইচ