বাসস ক্রীড়া-১৭ : বাবরের ব্যাটিংয়ে শুভ সূচনা পাকিস্তানের

218

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-টি-টুয়েন্টি
বাবরের ব্যাটিংয়ে শুভ সূচনা পাকিস্তানের
রাওয়ালপিন্ডি, ৭ নভেম্বর ২০২০ (বাসস) : অধিনায়ক বাবর আজমের ব্যাটিং নৈপুণ্যে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ৬ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ৫৫ বলে ৮২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন বাবর।
রাওয়ালপিন্ডিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। প্রথম ওভারেই অধিনায়ক চামু চিবাবাকে হারায় তারা। এরপর বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েও পারেননি ওয়ানডে সিরিজের দু’টি ম্যাচে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেইলর ও সিন উইলিয়ামস। টেইলর ২০ ও উইলিয়ামস ২৫ রান করেন। সিকান্দার রাজাও ৭ রানে থেমে যান। ফলে ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে।
এ অবস্থায় এক প্রান্ত আগলে জিম্বাবুয়েকে লড়াই করার মত সংগ্রহ যোগান দেন ওয়েসলি মাধভেরে। ৪৮ বলে ৯টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৭০ রান করেন তিনি। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে। পাকিস্তানের হারিস রউফ ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নেন। এ ম্যাচে অভিষেক হয় পাকিস্তানের কিংবদন্তি লেগ-স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরের। অভিষেক ম্যাচে ৩ ওভারে ২৪ রানে ১ উইকেট নেন লেগ-স্পিনার কাদির।
জয়ের জন্য ১৫৭ রানের জয়ের লক্ষ্যে চতুর্থ ওভারে উইকেট হারায় পাকিস্তান। দলীয় ৩৬ রানে আউট হন ওপেনার ফখর জামান। তিন নম্বরে নামা হায়দার আলি ৭ রান করে ফিরেন।
এরপর চতুর্থ উইকেটে ৮০ রান যোগ করে দলের জয়ের পথ তৈরি করেন বাবর ও মোহাম্মদ হাফিজ। ৩৬ রান করে থামেন হাফিজ। তবে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার পণ করেছিলেন বাবর। কিন্তু বাবরের সেই আশা পূরণ হয়নি।
জয় থেকে পাকিস্তান যখন ১ রানে দূরে তখন আউট হন বাবর। টি-টুয়েন্টি ক্যারিয়ারের ১৫তম হাফ-সেঞ্চুরির ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কায় সাজান তিনি। তবে ৭ বল বাকী রেখেই জয় পেয়ে যায় পাকিস্তান।
আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি।
বাসস/এএমটি/২১৪৫/স্বব