কৃষিখাতের সাফল্যকে ধরে রেখে গ্রামীণ মানুষের জীবনমান উন্নত করা হবে : কৃষিমন্ত্রী

453

মানিকগঞ্জ, ৭ নভেম্বর, ২০২০ (বাসস) : কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের কৃষিখাতে অর্জিত সাফল্যকে ধরে রেখে গ্রামীণ মানুষের জীবনযাত্রার মানকে উন্নত করা হবে।
তিনি বলেন, বাংলাদেশ এক সময় সাহায্য নির্ভর ও খাদ্য ঘাটতির দেশ হিসেবে পরিচিত ছিল। সেই দেশ বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। চাল উৎপাদনে ইন্দোনেশিয়াকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করেছে।
কৃষির অন্যান্য ক্ষেত্রেও অনেক সাফল্য অর্জিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, গ্রামীণ বাংলাদেশকে সত্যিকারের শহরের দেশে রূপান্তর করতে হলে গ্রামীণ মানুষের আয় বাড়াতে হবে। কারণ তাদের আয় না বাড়ালে তাদের জীবনযাত্রার মান উন্নত করা সম্ভব নয়।
ড. আব্দুর রাজ্জাক আজ মানিকগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনলাইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আব্দুস সালামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, নাঈমুর রহমান দুর্জয় এমপি ও মমতাজ বেগম এমপি।
আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে অত্যন্ত সফলভাবে সরকার পরিচালনা করে আসছেন। দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছেন। দেশে শান্তি ও স্থিতিশীলতা নিয়ে এসেছেন।
তিনি বলেন, এতে অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, যা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। অর্থনীতির এমন কোন দিক নেই যেখানে কোন উন্নয়ন হয়নি।
তিনি আরও বলেন, ভৌত অবকাঠামো, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও তথ্যপ্রযুক্তিসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান।