বাসস দেশ-২৬ : শাহজালালে পৌনে ৩ কেজি স্বর্ণ ও মোবাইল ফোন জব্দ ॥ আটক ৫

288

বাসস দেশ-২৬
স্বর্ণ উদ্ধার-আটক
শাহজালালে পৌনে ৩ কেজি স্বর্ণ ও মোবাইল ফোন জব্দ ॥ আটক ৫
ঢাকা, ৭ নভেম্বর, ২০২০ (বাসস) : হযরত শাহজালাল আন্ত:র্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে প্রায় পৌনে তিন কেজি স্বর্ণ ও বিভিন্ন মডেলের ৯২ পিস দামি মোবাইল ফোনসেট জব্দ করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
এসময় পাঁচ যাত্রীকে আটক করা হয়েছে। তারা হচ্ছে- মো. আমির হোসেন (৫০), মাহাবুবুর রহমান (৩৫), আব্দুর রহমান সরকার (৪৬), মো. জাকির হোসেন (৩৯) ও আব্দুর রহমান (৩৮)।
এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন শিমুল আজ বাসসকে এসব তথ্য জানান।
তিনি বলেন, আজ শনিবার ভোর পাঁচটার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুবাই থেকে ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমান থেকে পাঁচ যাত্রী বিমানবন্দরে নেমে তড়িঘড়ি করে গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বাহিরে যাচ্ছিলেন। এসময় গতিবিধি সন্দেহজনক হওয়ায় দায়িত্বরত এপিবিএন সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করেন।
পরে তাদের শরীর ও সাথে থাকা মালামাল তল্লাশি করে দুই কেজি ৬৭৫ গ্রাম স্বর্ণালঙ্কার, স্বর্ণবার এবং বিভিন্ন মডেলের ৯২ পিস মোবাইল ফোন জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।
তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জব্দকৃত স্বর্ণ ও মোবাইল ফোন শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৪৫/এএএ