বাসস দেশ-১৮ : চকবাজারে র‌্যাবের অভিযান: ৯ প্রতিষ্ঠানকে জরিমানা, ২ জনের কারাদন্ড

174

বাসস দেশ-১৮
র‌্যাব-ভ্রাম্যমান আদালত
চকবাজারে র‌্যাবের অভিযান: ৯ প্রতিষ্ঠানকে জরিমানা, ২ জনের কারাদন্ড
ঢাকা, ৬ নভেম্বর, ২০২০ (বাসস): র‌্যাবের ভ্রাম্যমান আদালত রাজধানীর চকবাজার, মৌলভীবাজার টাওয়ার ও এইচ এম প্লাজায় পৃথক অভিযান চালিয়ে ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা করেছে। এছাড়া ২টি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়।
এ সময় র‌্যাব সদস্যরা প্রায় ৫০ লাখ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী জব্দ করেছে। পরে এসব প্রসাধনী ধ্বংস করা হয়েছে।
অভিযানকালে র‌্যাবের ভ্রাম্যমান আদালত ইমরান হোসেন রায়হান (২০) ও আব্দুল কাদের (২৫) নামে দুই ব্যবসায়ীকে ৫ লাখ টাকা করে জরিমানাসহ ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। জরিমানা অনাদায়ে তাদের আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়। পরে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।
র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম এই অভিযানে নেতৃত্ব দেন।
এদিকে, র‌্যাব-১০, সিপিসি- ৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান জানান, র‌্যাব-১০ এর সহায়তায় বৃহস্পতিবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত এ অভিযান চলে।
তিনি জানান, ঢাকার চকবাজার মৌলভীবাজার টাওয়ার ও এইচ এম প্লাজার ১৪ টি প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় বিএসটিআই এর অনুমোদন বিহীন বিপুল পরিমাণে ভেজাল, নকল ও নিম্নমানের কসমেটিকস পণ্য মজুদ ও বিক্রয়ের অপরাধে ৯ টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৩৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
র‌্যাব-১০ এর এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ জানানো হয়, অভিযানকালে ২ টি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লাখ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী জব্দ ও ধ্বংস করা হয়। এসব নকল ও নিম্নমানের প্রসাধনী ব্যবহারে শিশু এবং প্রাপ্ত বয়স্কদের স্কিন ডিজিজ বা চর্মরোগ এমনকি ক্যান্সারের মতো মারাত্মক রোগের আশঙ্কা রয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩৭/-শআ