বাসস ক্রীড়া-৭ : এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড

101

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-উড
এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড
লন্ডন, ৬ নভেম্বর ২০২০ (বাসস) : কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও, এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন বলে জানালেন ইংল্যান্ড পেসার মার্ক উড।
২০১৫ সালে টেস্ট অভিষেকের পর এখন পর্যন্ত দেশের হয়ে মাত্র ১৬টি টেস্ট খেলেছেন উড। ইনজুরি তার ক্যারিয়ারকে বাধাগ্রস্থ করে। গোড়ালির ইনজুরিতে পড়ে তিনবার অস্ত্রোপচার করতে হয়েছে তাকে।
ওয়ানডে ক্রিকেটে স্পেশালিস্ট হিসেবে বিবেচিত হন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার উড। ওয়ানডেতে প্রতি ইনিংসে ১০কিংবা টি-২০তে চার ওভারের বোলিং তার তার জন্য কোন সমস্যা নয়।
জেমস এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চার ও ক্রিস ওকসের সাথে প্রতিযোগিতা করেই এ বছর দেশের মাটিতে ছয়টি টেস্ট খেলার সুযোগ পান ডারহামের এই পেসার।
উড বলেন, ‘আমি এখনো ইংল্যান্ডের হয়ে খেলতে পছন্দ করি।’
উড বলেন, ‘ বেড়ে উঠার পর থেকে আমি সব সময় ইংল্যান্ডের হয়ে সব ফরম্যাটে খেলতে চেয়েছিলাম এবং আমি এখনও ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন পূরণের চেষ্টা করছি এবং আশা করি এই বছর আমি কয়েককটি ম্যাচ খেলতে পারলে তিন ফরম্যাটেই আমার যোগ্যতা প্রমাণ করতে পারবো।’
চলতি মাসের শেষে দক্ষিণ আফ্রিকার সফরে ইংল্যান্ডের টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য নির্বাচিত হয়েছেন উড। জোফরা আর্চারের সাথে জুটি বেঁধে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং এনরিখ নর্টির বিপক্ষে লড়াইয়ে আশা করছেন।
অন্য তিন পেসারও এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন। কিন্তু উড এ বছরের আসরে খেলেননি।
তিনি বলেন, ‘আশা করি যারা আইপিএলে খেলেছে তাদের সাথে তাল মিলিয়ে খেলতে পরাবো। আসন্ন সিরিজে দক্ষিণ আফ্রিকার দুই পেসারের সাথে আমার ও আর্চারের লড়াইটা বেশ জাকজমকপূর্ণ হবে। আমরা দু’জন কিভাবে অপরের বিপক্ষে লড়াইয়ে অবতীর্ণ হবো সেটির অপেক্ষায় আছি।’
নতুন বছরে শ্রীলংকা ও ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের। বিদেশের মাটিতে সর্বশেষ টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০০ রানে ৯ উইকেট শিকার করেছিলেন তিনি।
করোনার কারনে ইসিবি ও এলভির জেনারেল ইনসুরেন্সের ১ মিলিয়ন ডলার তহবিলের উদ্বোধনী অনুষ্ঠানে উড বলেন, ‘আশা করি, আমি যখন সুযোগ পাবো, তা কাজে লাগাতে পারবো।’
উড বলেন, ‘এর আগে আমি নিজের উপর অনেক বেশি চাপ দিয়েছিলাম, যখন আমি পাঁচ উইকেট নিয়েছিলাম। এবার আমি কিছুটা পরিপক্ক, কিছুটা বুদ্ধিমান এবং আমি আমার লক্ষ্য এবং দলে সুযোগের জন্য নিজের উপর খুব বেশি চাপ দেবো না।’
বাসস/এএমটি/১৬৫০/স্বব