প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : পরিবেশ মন্ত্রী

321

মৌলভীবাজার, ৫ নভেম্বর, ২০২০ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় থাকেন তখন দেশের উন্নয়ন হয়।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে এবং উন্নয়ন কাজ চলমান আছে। সারা বিশ্বের মানুষ অবাক বিষ্ময়ে সে উন্নয়ন দেখে তাঁর নেতৃত্বের প্রশংসা করছে।
মো. শাহাব উদ্দিন আজ জেলার জুড়ী উপজেলার রাজনগর-কুলাউড়া -জুড়ী-বড়লেখা আঞ্চলিক মহাসড়কের জুড়ী নদীর ওপর নির্মিত জাঙ্গীরাই সেতুর উদ্ভোধন এবং বৃন্দারঘাট পয়েন্ট ও কয়লাঘাট পয়েন্টে ৬০ মিটার দীর্ঘ দু’টি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. বদরুল হোসেন ও সাধারণ সম্পাদক মাসুক আহমদ ও সিলেট অঞ্চলের সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা।
শাহাব উদ্দিন বলেন, করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বের সব কিছু স্থবির হলেও বাংলাদেশের উন্নয়ন থেমে থাকে নি। প্রাণঘাতী এই ভাইরাসের মহামারীর মধ্যেও দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের জন্য দেশের মানুষের গড় আয়ু বেড়েছে, শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার কমেছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের মধ্যে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বাস্তবায়িত বিভিন্ন জনকল্যাণকর কর্মসূচীর জন্য মানুষ শান্তিতে রয়েছে।
উল্লেখ্য, জুড়ী উপজেলার রাজনগর-কুলাউড়া-জুড়ী-বড়লেখা আঞ্চলিক মহাসড়কে সড়ক ও জনপথ বিভাগের ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৮২ মিটার দীর্ঘ জাঙ্গীরাই সেতু নির্মিত হয়। আর একই উপজেলার জুড়ী নদীর ওপর ৪ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে বৃন্দারঘাট পয়েন্টে এবং ৩ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে কয়লাঘাট পয়েন্টে ৬০ মিটার দীর্ঘ দু’টি সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।