বাসস ক্রীড়া-১১ : সরকারি তহবিল থেকে ১ দশমিক ৪৯ মিলিয়ন ইউরো পেল আয়ারল্যান্ড

162

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-আয়ারল্যান্ড
সরকারি তহবিল থেকে ১ দশমিক ৪৯ মিলিয়ন ইউরো পেল আয়ারল্যান্ড
ডাবলিন, ৫ নভেম্বর ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারণে বেশ কয়েকটি সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতি হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডের (সিআই)। ক্ষতির কারনে সরকারি তহবিল থেকে ১ দশমিক ৪৯ মিলিয়ন ইউরো সিআই।
করোনা রেসকিউ ফান্ড থেকে ক্রিকেট বোর্ডকে এই অর্থ দিয়েছে আয়ারল্যান্ড সরকার।
সিআইর প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘ক্রিকেট বোর্ডের জন্য এই আর্থিক সাহায্য অনেক বেশি জরুরি ছিল। এটি শুধু জাতীয় দল নয়, তৃণমূল পর্যায়ের ক্রিকেটেও অনেক সাহায্য করবে। করোনাভাইরাসের কারণে আমরা যে আর্থিক ক্ষতির মুখে পড়েছি, তাতে এই তহবিল কাজে লাগবে। সাম্প্রতিক বাজেটে সরকার কর্তৃক নতুন তহবিল প্যাকেজের ব্যাপারেও আমাদের নিশ্চয়তা দেয়া হয়েছে। ২০২১ সালের ব্যাপারে এখনো অনিশ্চয়তা রয়ে গেছে।’
গেল মার্চ থেকে করোনার কারনে বিশ্ব ক্রিকেট বন্ধ হয়ে যায়। ফলে বাংলাদেশ-নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ডের সিরিজ স্থগিত হয়।
সম্প্রতি ২০১৯ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করে সিআই। একটি সাইবার ক্রাইমজনিত সমস্যার কারনে ১ লাখ ৭৫ হাজার ডলার ক্ষতি হলেও, বার্ষিক হিসেবে সিআই ক্ষতির পরিমাণ দেখিয়েছে ১০ হাজার ইউরো। ঘরের মাটিতে খেলা না হওয়াতেই ব্রডকাস্টিং পার্টনারদের চুক্তি রাখতে না পারাতেই সিআইর ক্ষতি হয়েছে।
বাসস/এএমটি/১৯০৫/স্বব