বাসস ক্রীড়া-১০ : টি-টুয়েন্টি দলে সুযোগ হলো না ইমাম-হারিস-আবিদের

185

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-আয়ারল্যান্ড
টি-টুয়েন্টি দলে সুযোগ হলো না ইমাম-হারিস-আবিদের
রাওয়ালপিন্ডি, ৫ নভেম্বর ২০২০ (বাসস) : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে দুই ফরম্যাটের জন্য ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের জন্য আগের ঘোষিত স্কোয়াড থেকে তিন জনকে বাদ দিয়েছে পিসিবি। বাদ পড়া খেলোয়াড়রা হলেন- দুই ওপেনার ইমাম-উল হক, আবিদ আলি ও মিডল-অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেল। টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৯ জনের দল রেখেছে পিসিবি।
ওয়ানডে সিরিজে ১টি হাফ-সেঞ্চুরিতে ৩ ইনিংসে ১১১ রান করেন ইমাম। তবে ওয়ানডে সিরিজের মাত্র ১টি ওয়ানডে খেলেছেন হারিস। সেটি ছিলো প্রথম ওয়ানডেতে। ঐ ম্যাচে ৭১ রান করেছিলেন তিনি। পারফরমেন্সের পরও ইমাম ও হারিসকে টি-টুয়েন্টিতে রাখেনি পাকিস্তান। আর ওয়ানডে সিরিজে ২ ম্যাচে মাত্র ৪৩ রান করা আবিদের সুযোগ হয়নি টি-টুয়েন্টিতে।
এদিকে ইনজুরির জন্য ওয়ানডে সিরিজে খেলতে না পারা শাদাব খান টি-টুয়েন্টিতে খেলবেন বলে জানিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।
আগামী ৭ নভেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৮ ও ১০ নভেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে পাকিস্তান।
জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টি-টুয়েন্টি স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আব্দুল্লাহ ফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, রোহাইল নাজির, শাহিন শাহ আফ্রিদি, উসমান কাদির, ওয়াহাব রিয়াজ ও জাফর গোহার।
বাসস/এএমটি/১৮৪৩/স্বব