বাসস দেশ-২৪ : চট্টগ্রাম-কলকাতা রুটে যাত্রা শুরু করলো স্পাইজেট

142

বাসস দেশ-২৪
চট্টগ্রাম-কলকাতা-বিমান
চট্টগ্রাম-কলকাতা রুটে যাত্রা শুরু করলো স্পাইজেট
চট্টগ্রাম, ৫ নভেম্বর, ২০২০ (বাসস): চট্টগ্রাম থেকে কলকাতা রুটে যাত্রা শুরু করছে স্পাইস জেট। আজ সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্পাইজেটের এ যাত্রার শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।
ফিতা ও কেক কেটে স্পাইজেটের চট্টগ্রাম থেকে কলকাতা ফ্লাইটের উদ্বোধন করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এম ফরহাদ হোসাইন খান।
স্পাইজেট চট্টগ্রামের ইনচার্জ আসিফ চৌধুরী জানান, ব্যবসায়ী, রোগী, ছাত্র, পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে এয়ার বাবল চুক্তির অধীনে চট্টগ্রাম-কলকাতা রুটে ডানা মেলেছে স্পাইস জেট। এটি স্পাইজেটের ১১তম আন্তর্জাতিক গন্তব্য। উদ্বোধনী ফ্লাইটে চট্টগ্রাম থেকে যাচ্ছেন ৪৬ জন যাত্রী। কলকাতা থেকে আসবেন ২০ জন যাত্রী।
প্রাথমিক পর্যায়ে চট্টগ্রাম-কলকাতা রুটে সপ্তাহে চারদিন শনিবার, রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ননস্টপ ফ্লাইট পরিচালনা করবে।এই দিনগুলোতে কলকাতা থেকে ফ্লাইট ছাড়বে সকাল ১০টা ৫ মিনিটে, চট্টগ্রাম পৌঁছাবে দুপুর পৌনে ১২টায়। চট্টগ্রাম ছাড়বে দুপুর সাড়ে ১২টায়, পৌঁছাবে বেলা ১টা ১০ মিনিটে।
জানা গেছে স্পাইস জেট কলকাতা-চট্টগ্রামে ৪২৫৫ ভারতীয় রুপি, চট্টগ্রাম-কলকাতা ৪৯৩৯ রুপি, কলকাতা-ঢাকা ৪৬৩৮ রুপি, ঢাকা-কলকাতা ৫৪৭৮ রুপি, দিল্লি-ঢাকা ৭৭৪৯ রুপি, ঢাকা-দিল্লি ১০১৩৫ রুপি, চেন্নাই-ঢাকা ৫১২৮ রুপি ও ঢাকা-চেন্নাই ৭৩০৮ রুপি ভাড়া নির্ধারণ করা হয়েছে।
বাসস/জিই/কেএস/কেসি/১৮২০/-শআ