বাসস দেশ-১১ : দেশে ২৪ ঘন্টায় কারোনায় মারা গেছে ১৭ জন, সুস্থ ১,৮৯১

103

বাসস দেশ-১১
করোনা-আপডেট
দেশে ২৪ ঘন্টায় কারোনায় মারা গেছে ১৭ জন, সুস্থ ১,৮৯১
ঢাকা, ৫ নভেম্বর, ২০২০ (বাসস) : দেশে করোনাভাইরাস শনাক্তের ২৪১তম দিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৭ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯১ জন।
গতকালের চেয়ে আজ ৪ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছিলেন ২১ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ২১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৬ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯১ জন। গতকালের চেয়ে আজ ১৯ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৯১০ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ১৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮০ দশমিক শূন্য ৯ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ২২৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩২৫ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ৯১৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলে ১ হাজার ৫১৭ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ১০ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৯০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ২ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ২৪ লাখ ৪ হাজার ৯০২ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ১৬ হাজার ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৩০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ৩৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪০ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৩২৮ জনের। গতকালের চেয়ে আজ ৭১২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ২২৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৯১৪ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩১১টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।
বিস্তারিত আসছে….
বাসস/এএসজি/এমএসএইচ/১৬১৫/কেজিএ