বাজিস-১৩ : টাঙ্গাইলে গাড়ির কাগজ থাকলে ফুলেল শুভেচ্ছা না থাকলে মামলা

334

বাজিস-১৩
টাঙ্গাইল-মামলা
টাঙ্গাইলে গাড়ির কাগজ থাকলে ফুলেল শুভেচ্ছা না থাকলে মামলা
টাঙ্গাইল, ৬ আগস্ট ২০১৮ (বাসস) : সড়ক-মহাসড়কে চলাচলকারী যানবাহনের কাগজধারীরা পেল ফুলেল শুভেচ্ছা আর যাদের কাগজ নেই তারা খেল মামলা। টাঙ্গাইলে যে সমস্ত যানবাহনের রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট ও চালকদের ড্রাইভিং লাইসেন্স আছে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানালো পুলিশ।
সোমবার দুপুরের টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ট্রাফিক সপ্তাহের বিশেষ অভিযান পরিচালনার সময় চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার সুপার (সদর সার্কেল) রেজাউল রহমান, টাঙ্গাইল মডেল থানার ওসি (তদন্ত) এ.কে সাইদুল ভূইয়া, এস আই মাসুদ প্রমুখ।
টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার সুপার (সদর সার্কেল) রেজাউল রহমান জানান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের নির্দেশে সড়ক ও মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনে অভিযান পরিচালনা করে যানবাহনের কাগজপত্র যাচাই বাচাই করা হচ্ছে। যাদের কাগজপত্র ঠিক আছে, তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। আর যাদের কাগজপত্র ঠিক নেই তাদের যানবাহনের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দেয়া হচ্ছে। এ পর্যন্ত ১৮ যাহনবাহনকে মামলা ও একটি মোটরসাইকেল আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।
টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, জেলা শহর ও উপজেলাগুলোতে যানবাহনের কাগজপত্রের অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি ১৮ বছরের নিচে শিশু-কিশোররা মোটরসাইকেল চালানো অবস্থায় ধরা পড়লে মামলার আসামী হবে। সড়কে এই বয়সের কিশোরদের কোন ভাবেই মোটরসাইকেল চালাতে দেয়া হবে না। দেশের আইন ব্যবস্থায় এই বয়সের শিশু-কিশোরদের মোটরসাইকেল চালানো সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। সে কারণে সকল অভিভাবকদের এ বিষয়ে সচেতন হতে হবে।
বাসস/সংবাদদাতা/২০০২/মরপা