বাসস দেশ-৩১ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৬০, আক্রান্ত ২৬ জন

164

বাসস দেশ-৩১
করোনা-সিলেট
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৬০, আক্রান্ত ২৬ জন
সিলেট, ৪ নভেম্বর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৬০ জন, একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ জন, গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে বিভাগের কারোও মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় আজ এ তথ্য নিশ্চিত করেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৬০ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৫৭, সুনামগঞ্জের ৩ জন রয়েছেন। এসময়ে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কেউ সুস্থ হয়ে উঠেননি। আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩৩১ জনে।
এরমধ্যে সিলেট জেলার ৬ হাজার ৭৭৭৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৪৯ জন, হবিগঞ্জে ১ হাজার ৫১৯ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৬৮৭ জন সুস্থ হয়েছেন।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২৬ জন, এর মধ্যে সিলেট জেলায় ২১ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় বিভাগের অন্য তিন জেলা থেকে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা বেশি। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৭৪৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪১০ জন, হবিগঞ্জে ১ হাজার ৮৩৪ জন এবং মৌলভীবাজারে ১ হাজার ৭৯৩ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬ জন, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ৪ জন, সুনামগঞ্জের ১ জন ও হবিগঞ্জ জেলার ১ জন বাসিন্দা রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাড়িয়েছে ৪৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪২ জন, সুনামগঞ্জের ৩ জন, হবিগঞ্জের ১ জন রয়েছেন।
সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত বিভাগের চার জেলায় মোট মৃতের সংখ্যা ২৩৩ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৭০ সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন ও মৌলভীবাজারে ২২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ১৬৫ জন, এর মধ্যে সিলেট জেলায় ৩৬ জন, হবিগঞ্জে ২৭ জন, মৌলভীবাজারে ১০২ জন, গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কেউ হোম কোয়ারান্টাইনে যাননি। তবে সুনামগঞ্জ জেলায় কোন লোক বর্তমানে হোম কোয়ারান্টাইনে নেই।
বাসস/সবি/এমএসএইচ/২০১৭/-শআ