হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন নাইম

164

ঢাকা, ৪ নভেম্বর ২০২০ (বাসস) : হাই পারফরমেন্স (এইচপি) ইউনিটের স্কোয়াডে থাকা খেলোয়াড়দের দুই ভাগে বিভক্ত করে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে ৮৩ রানের ইনিংস খেলেছেন তরুণ ওপেনার নাইম শেখ। আর এ ইনিংসেই আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন তিনি।
গত নভেম্বরে ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি ক্রিকেটে ৪৮ বলে ৮১ রানের ইনিংস খেলে নজরে আসেন তরুণ তারকা নাইম। যদিও ২-১ ব্যবধানে ভারতের মাটিতে সিরিজ হারে বাংলাদেশ।
ভারতের বিপক্ষে সিরিজ শেষে ফর্ম হারান নাইম। এরপর ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খারাপ পারফরমেন্স করেন তিনি। এমনকি সম্প্রতি শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্টস কাপেও ব্যাট হাতে অফ-ফর্মে ছিলেন নাইম। তিন ম্যাচে তার রান ছিল যথাক্রমে ৯,০ ও ৩।
অবশেষে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে রানের দেখা পেয়েছেন নাইম। হারানোর আত্মবিশ্বাসী ফিরে পেয়েছেন তিনি। প্রস্তুতিমূলক ম্যাচে ১২৯ বলে ১১ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে ৮৩ রান করেন নাইম।
ম্যাচ শেষে নাইম বলেন, ‘প্রস্তুতিমূলক ম্যাচে রান করতে পারাটা সব সময়ই ভালো অনুভূতির।’
তিনি আরও বলেন, ‘আমার হারানো আত্মবিশ্বাস আবার ফিরে পেয়েছি। যখন আপনি ভালো খেলবেন, তখন আপনার আত্মবিশ্বাস স্বাভাবিকভাবে বেড়ে যাবে। যখন আপনি খারাপ খেলবেন, তখন আপনি হতাশগ্রস্ত হয়ে পড়বেন। তাই কিছু ম্যাচে রান করতে না পারায়, আমি হতাশায় ভুগছিলাম। আমি ভালো খেলার চেষ্টা করেছি এবং এখন ভালো লাগছে।’
আফিফ-আকবর ও অন্যান্যদের সাথে হাই পারফরমেন্স দলের (এইচপি) সাথে এক সপ্তাহ ধরে অনুশীলন করছেন নাইম। তিনি জানান, এইচপি থেকে অনেক কিছু শেখা যায় এবং আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত হওয়া যায়।
নাইম বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে উন্নতির জন্য এইচপি ক্যাম্প খুবই অপরিহার্য্য। তিন ফরম্যাটের জন্য একজন খেলোয়াড়ের প্রস্তুতের জন্য এইচপি ক্যাম্প খুবই গুরুত্বপূর্ণ। তাই এইচপিতে কঠোর প্রশিক্ষণ নিয়ে নিজেকে প্রস্তুত করার চেষ্টা করছি।’