ম্যারাডোনার মস্তিস্কের সফল অস্ত্রোপাচার

379

অলিভোস (আর্জেন্টিনা), ৪ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি) : আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মস্তিস্কের অস্ত্রোপাচার সফল হয়েছে বলে দাবী করেছেন তার চিকিৎসক। মস্তিস্কের রক্ত জমাটের কারণে মঙ্গলবার রাতে এই অস্ত্রোপাচার করানো হয়েছে।
আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের আইকনিক লা প্লাটা ক্লিনিকে ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে বলেন,‘আমরা সফলতার সঙ্গে রক্তপিন্ড সরাতে সক্ষম হয়েছি। দিয়েগো ভালভাবেই অস্ত্রোপাচারের মোকাবেলা করেছেন। সবকিছু এখন নিয়ন্ত্রনে। সেখানে রক্তের সামান্য নির্গমন রয়েছে। তিনি পর্যবেক্ষনে থাকবেন।’
অসুস্থতা বোধ করলে গত সোমবার ৬০ বছর বয়সি ম্যারাডোনাকে লা প্লাটা ক্লিনিকে ভর্তি করা হয়। বর্তমানে তিনি আর্জেন্টাইন সুপার লিগার ক্লাব গিমানসিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।
আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক ১৯৮৬ সালের বিশ^কাপ জয়ী দলের নেতৃত্ব দিয়েছিলেন। শুক্রবার ম্যারাডোনা তার ৬০তম জন্মবার্ষিকী পালন করেছেন। জন্মদিনে অল্প সময়ের জন্য তিনি ক্লাবের অনুশীলন মাঠে উপস্থিত হয়েছিলেন। কিন্তু ঐ সময়ই তার শারিরীক অসুস্থতার বিষয়টি চোখে পড়ে। এমনকি তার হাঁটতেও কষ্ট হচ্ছিল।