সারাদেশে জেল হত্যা দিবস পালিত

312

ঢাকা, ৩ নভেম্বর ২০২০ (বাসস) : সারাদেশে আজ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
বাসস-এর নড়াইল সংবাদদাতা জানান, জেল হত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার জেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনাসভা ও দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন দলের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম প্রমুখ।
অপরদিকে কালিয়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিল। এসব কর্মসূচিতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ-সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস-এর পাবনা সংবাদদাতা জানান, জেলহত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শহীদ এম মনসুর আলী কলেজ এবং পাবনা জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে বেলা ১১ টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজ স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
জেল হত্যা দিবস উপলক্ষে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দোয়ামাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পাবনা জেলা আওয়ামী লীগের ভারপাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে এসব কর্মসুচীতে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ-এর নেতৃবৃন্দ। অংশগ্রহন করেন।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, জেলহত্যা দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার স্মরণে দাঁড়িয়ে মিনিট নীরবতা পালন, সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং সকাল সোয়া ৮টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন প্রমুখ।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, জেল হত্যা দিবস উপলক্ষে জেলা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মঙ্গলবার দুপুরে আলোচনাসভা ও দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মকসুমুল হাকিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। পরে তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
দিবসটি উপলক্ষে পরে একই স্থানে জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।