বাসস দেশ-২৫ : সংসদ সদস্য ভবন এলাকা থেকে সাইনবোর্ডসহ বেওয়ারিশ কুকুর অপসরণের ব্যবস্থা নেয়ার সুপারিশ

110

বাসস দেশ-২৫
কমিটি- সংসদ
সংসদ সদস্য ভবন এলাকা থেকে সাইনবোর্ডসহ বেওয়ারিশ কুকুর অপসরণের ব্যবস্থা নেয়ার সুপারিশ
ঢাকা, ৩ নভেম্বর, ২০২০ (বাসস) : জাতীয় সংসদের সংসদ কমিটির সভায় মানিক মিয়া অ্যাভিনিউ এবং নাখালপাড়ার সংসদ সদস্য ভবনের সামনের সাইনবোর্ড, বিল বোর্ড, ব্যানার এবং ওই এলাকার বেওয়ারিশ কুকুর দ্রুত অপসারণের ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী’র সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, নূর মোহাম্মদ, মনজুর হোসেন এবং শওকত হাচানুর রহমান (রিমন) সভায় অংশগ্রহণ করেন।
এছাড়া বিশেষ আমন্ত্রণে সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক মো: সাইফুজ্জামান, যুগ্ম আহবায়ক নাহিদ ইজাহার খান এবং যুগ্ম আহবায়ক নার্গিস রহমান অংশগ্রহণ করেন।
সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য শহীদ, ২১ আগস্টে শাহাদাত বরণকারী এবং করোনা মহামারীত মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
সভায় সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের বিদ্যমান শর্তাবলীর পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের নীতিমালা পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। কমিটি মানিক মিয়া অ্যাভিনিউস্থ ৪, ৫ ও ৬ নং সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট সমূহের তেলাপোকা-উইপোকা নির্মূলের ব্যবস্থা গ্রহণ, ১নং ভবনের ন্যায় গাড়ি পার্কিং এর ব্যবস্থা ও পুরাতন মসজিদকে সংস্কারপূর্বক আধুনিকরণের জন্য সুপারিশ করে।
এছাড়া মানিক মিয়া অ্যাভিনিউস্থ সংসদ সদস্য ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিটি কর্পোরেশন ও ওয়াসাকে বলা হয়।
মানিক মিয়া অ্যাভিনিউস্থ ও নাখালপাড়াস্থ সদস্য ভবন এবং মন্ত্রী হোস্টেলস্থ স্থায়ী কমিটির সভাপতিবৃন্দের কার্যালয়কে সিসিটিভি’র আওতায় আনা এবং অগ্নি-নির্বাপণ যন্ত্রপাতি স্থাপনের জন্য সুপারিশ করা হয়।
মানিক মিয়া অ্যাভিনিউস্থ এবং নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের সামনে সাইনবোর্ড অথবা বিল বোর্ডসহ যাবতীয় ব্যানার এবং সংসদ ভবন এলাকায় বেওয়ারিশ কুকুর দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
সংসদ সচিবালয় ও পিডব্লিউডি এর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯১০/-কেএমকে