বাসস ক্রীড়া-১১ : রায়ান গিগস গ্রেফতার

128

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ওয়েলস-গিগস-গ্রেপ্তার
রায়ান গিগস গ্রেফতার
লন্ডন, ৩ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি) : একটি হামলার সন্দেহজনক আসামি হিসেবে গ্রেপ্তার হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তী ও ওয়েলস জাতীয় ফুটবল দলের কোচ রায়ান গিগস। সোমবার গভীর রাতে যুক্তরাজ্যের গণমাধ্যমের রিপোর্টে এ কথা বলা হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েলস ফুটবল এসোসিয়েশন (এফএডব্লিউ) জানায়, ‘কথিত হামলার ঘটনায় জাতীয় দলের কোচ রায়ান গিগসের গ্রেপ্তারের বিষয়ে অবগত আছে এফএডব্লিউ। এ বিষয়ে এই মুহূর্তে এসোসিয়েশন আর কোন মন্তব্য করবে না।’
দ্য সান পত্রিকার রিপোর্টে বলা হয়, একটি হামলার অভিযোগে রোববার রাতে ৪৬ বছর বয়সী গিগসের বাসায় যায় পুলিশ। তাকে গ্রেপ্তার করা হয়েছে এবং কথিত হামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
গ্রেটার ম্যানচেস্টার পুলিশের বরাত দিয়ে পত্রিকাটি জানায়,‘ রোববার স্থানীয় সময় রাত ১০:০৫ টায় এক মহিলার ওপড় হামলা করার অভিযোগ পায় পুলিশ। ৩০ বছর বয়সি এক মহিলা সামান্য আহত হয়েছেন। তবে চিকিৎসার প্রয়োজন হয়নি। অভিযোগের ভিত্তিতে ৪৭ ও ৩৯ ধারায় আটক করা হয়েছে ৪৭ বছর বয়সি ওই ব্যক্তিকে।’
এই ঘটনায় মঙ্গলবারের সংবাদ সম্মেলন বাতিল করে ওয়েলস। ওই সংবাদ সম্মেলনে যুক্তরাস্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ এবং আয়ারল্যান্ড প্রজাতন্ত্র ও ফিনল্যান্ডের বিপক্ষে এই মাসের শেষে নেশন্স লীগের জন্য স্কোয়াড ঘোষনা করার কথা ছিল গিগসের।
বর্নিল পেশাদার ফুটবলের ক্যারিয়ার শেষে ২০১৮ সালের জানুয়ারিতে ওয়েলসের কোচ হিসেবে নিয়োগ পান গিগস। খেলোয়াড়ি জীবনে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৩বার প্রিমিয়ার লীগ, দুইবার চ্যাম্পিয়ন্স লীগ, চারবার এফএ কাপ ও তিনবার লীগ কাপের শিরোপা জয় করেছেন। ওয়েলস জাতীয় দলের হয়ে ৬৪টি আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন রায়ান গিগস।
বাসস/এএফপি/এমএইচসি/১৮০০/স্বব