হাসপাতালে ভর্তি হলেন ম্যারাডোনা

327

বুয়েন্স আয়ার্স, ৩ নভেম্বর ২০২০ (বাসস) : হঠাৎ করেই হাসপাতালে ভর্তি হয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। সোমবার ম্যারাডোনা ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুক জানিয়েছেন, ‘বিষয়টি গুরুতর কিছু নয়, আমরা কোন ধরনের জরুরী কারনে এখানে আসিনি।’
ম্যারাডোনার নিজ শহর বুয়েন্স আয়ার্সের লা প্লাটা ক্লিনিকে তাকে ভর্তি করা হয়েছে। যদিও তার শারিরীক অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। লুক জানিয়েছেন আপাতত ম্যারাডোনার বেশ কিছু মেডিকেল চেক-আপ করতে হবে। লুক বলেন, ‘ম্যারাডোনার বয়স হয়েছে এবং তার জীবনে অনেক ধরনের টেনশন আছে। এই মুহূর্তে আমাদের সবাই মিলে তাকে সহযোগিতা করতে হবে। একজন ম্যারাডোনা হওয়া অনেক কঠিন কাজ।’
শুক্রবার ম্যারাডোনা তার ৬০তম জন্মবার্ষিকী পালন করেছেন।
করোনাভাইরাস সংক্রান্ত কোন জটিলতার বিষয়টি উড়িয়ে দিয়েছেন লুকে। বর্তমানে দক্ষিণ আমেরিকায় এই ভাইরাসটি বেশ কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছে।
অনিয়ন্ত্রিত জীবনযাপন ও মাদকাসক্ত হবার অতীত ইতিহাস আছে ম্যারাডোনার। যে কারনে করোনায় আক্রান্ত হবার উচ্চ ঝুঁকিতে তিনি রয়েছে। এর আগে দুইবার তিনি হৃদরোগেও আক্রান্ত হয়েছেন। হেপাটাইটিসে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ছিলেন।
আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের নেতৃত্ব দিয়েছিলেন। বর্তমানে তিনি আর্জেন্টাইন সুপার লিগার ক্লাব গিমানসিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।
জন্মদিনে অল্প সময়ের জন্য তিনি ক্লাবের অনুশীলন মাঠে উপস্থিত হয়েছিলেন। কিন্তু ঐ সময়ই তার শারিরীক অসুস্থতার বিষয়টি চোখে পড়েছে। এমনকি তার হাঁটতেও কষ্ট হচ্ছিল।