সামাজিক বিবর্তনে সাংস্কৃতিক কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : জি.এম.কাদের

122

ঢাকা, ২ নভেম্বর, ২০২০(বাসস) : জাতীয় পাটির্র চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম.কাদের বলেছেন, বিশে^র সকল বৈপ্লবিক পরিবর্তন ও সামাজিক বিবর্তনে সাংস্কৃতিক কর্মীরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে নবগঠিত সাংস্কৃতিক পার্টির পরিচিতি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জি.এম.কাদের বলেন, একটি দীর্ঘ বক্তৃতা মানুষকে যতটা উদ্বুদ্ধ করতে পারে, তার চেয়ে একটি গান বা একটি কবিতা স্বল্প সময়ের মধ্যেই মানুষকে বেশি উদ্বুদ্ধ করতে পারে এবং তা হয় অনেক বেশি স্থায়ী।
জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরিফা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় কাদের আরো বলেন, সারাদেশে রাজপথে দুর্ঘটনায় মানুষের মৃত্যু যেন নিত্য-নৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। দেশের আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সরকারকেই ব্যবস্থা নিতে হবে।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, রাজনৈতিক আদর্শকে এগিয়ে নিতে সাংস্কৃতিক আন্দোলনের বিকল্প হয় না। এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে জাতীয় সাংস্কৃতিক পার্টিকে আরো শক্তিশালী করতে হবে।
অনুষ্ঠানে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ, এডভোকেট সালমা ইসলাম এমপি, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, নাজমা আকতার এমপি, আহসান আদেলুর রহমান এমপি প্রমুখ বক্তব্য রাখেন।