বাসস ক্রীড়া-১৪ : কাল শুরু হচ্ছে জেএফএ অনুর্ধ-১৪ নারী জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ

139

বাসস ক্রীড়া-১৪
ফুটবল- জেএফএ-কাপ
কাল শুরু হচ্ছে জেএফএ অনুর্ধ-১৪ নারী জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ
ঢাকা, ২ নভেম্বর ২০২০ (বাসস): আগামীকাল থেকে শুরু হচ্ছে জেএফএ অনুর্ধ-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ। প্রাথমিক ভাবে দেশের চারটি আঞ্চলিক ভেন্যুতে শুরু হবে ৪৯ টি অনুর্ধ-১৪ দলের প্রাথমিক পর্বের খেলা।
সর্বমোট সাতটি আঞ্চলিক ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচ। বাকী তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্বের খেলা।
টুর্নামেন্টের ভেন্যু গুলো হচ্ছে দিনাজপুর জেলা স্টেডিয়াম, নওগাঁ জেলা স্টেডিয়াম, লক্ষ্মিপুর জেলা স্টেডিয়াম, মাদারীপুর জেলা স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়াম, মাগুরার বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামন স্টেডিয়াম ও কুষ্টিয়া জেলা স্টেডিয়াম।
২০১৫ সালে শুরু হওয়া টুর্নামেন্টের এটি ষষ্ঠ আসর, যেখানে রেকর্ড সংখ্যক ৪৯টি দল অংশ নিতে যাচ্ছে। টুর্নামেন্টে অংশগ্রহন করতে যাওয়া প্রতিটি দল অংশগ্রহন ফি হিসেবে পাবে ২০ হাজার টাকা। আর সাত ভেন্যুর প্রতিটিকে দেয়া হবে ৩০ হাজার টাকা করে।
চুড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দল ট্রফি ও মেডেলের পাশাপাশি চ্যাম্পিয়ন দল ৫০ হাজার এবং রানার আপ দল ২৫ হাজার টাকা পাবে। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা, ফেয়ার প্লে এবং সেরা খেলোয়াড়কে ট্রফি প্রদান করা হবে।
টুর্নামেন্ট উপলক্ষে এক সংবাদ সম্মেলন আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত হয়। বাফুফের মহিলা উইং এর চেয়ারম্যান ও এএফসি সদস্য মাহফুজা আকতার কিরন এ সময় করোনার মধ্যেও অংশগ্রহন করতে যাওয়া দলগুলোকে ধন্যবাদ জানান।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ , ট্যাকনিক্যাল ডিরেক্টর পল থমাস স্মলি এবং ক্রীড়া সংগঠক সৈয়দ রিয়াজুল করিম এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/এসজি/এমএইচসি/১৯১৮/স্বব