লীগ ওয়ান: অপরাজিত লিলিকে রুখে দিল ১০ জনের লিওঁ

231

প্যারিস, ২ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি) : প্রতিপক্ষ ১০ জনের লিঁওর সঙ্গে নিজেদের মাঠেই ১-১ গোলে ড্র করেছে অপরাজিত লিলি। ফলে অপরাজিত থাকার ধারাবাহিকতা অক্ষুন্ন রাখলেও লিলি প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে পড়েছে পয়েন্ট তালিকার শীর্ষস্থানধারী প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে।
২০ গজ দূর থেকে জোনাথন বাম্বার বাঁকানো শটে লিলি এগিয়ে গেলেও বিরতির ঠিক আগমুহুর্তে জেকি সেলিকস এর আত্মঘাতি গোলে সমতায় ফিরে আসে লিওঁ। দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় একজন খেলোয়াড় কম নিয়ে খেলেছে সফরকারী দল। কারন তাদের ব্রাজিলিয় ডিফেন্ডার মার্সেলো প্রতিপক্ষের বাম্বাকে ফাঊল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন। তবে সুযোগ কজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিক দল।
লিঁওর কোচ রুডি গার্সিয়া বলেন,‘ প্রথম হলুদ কার্ডটি ছিল হাস্যকর। সত্যিকার অর্থে সেটিই ম্যাচটি শেষ করে দিয়েছে। আমি চেয়েছিলাম অন্তত ৯৫ মিনিট লিলির ১১ জনের বিপক্ষে ১১ জন নিয়ে খেলতে।’
এই ফলাফলে লিলি দ্বিতীয় অবস্থানে টিকে থাকলেও পিএসজির চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে রয়েছে। অপরদিকে এই মৌসুমের নয় ম্যাচের মধ্যে পঞ্চম ড্রয়ে লিঁও পৌছে গেছে তালিকার ষষ্ঠ অবস্থানে।
তার্কিশ আন্তর্জাতিক বুরাক ইলমাজের কাছ থেকে বল পেয়ে ২১ মিনিটে মৌসুমের চতুর্থ গোল আদায় করেন বাম্বা। কিন্তু ৪০ মিনিটে হাউসেম আওরের ড্রাইভের বল সেলিকের বুকে লেগে মাইকানকে ছাড়িয়ে বল জালে আশ্রয় নিলে সমতা ফিরে পায় লিঁও।
রোববার অনুষ্ঠিত লীগ ওয়ানের অন্য ম্যাচে মন্টফিলার ১-০ গোলে সেন্ট এতিয়েনকে, নিস ৩-০ গোলে এ্যাঞ্জার্সকে, মেজ ১-০ গোলে নিমেসকে, রেইমস ২-১ গোলে স্ট্রাসবার্গকে এবং মোনাকো ৪-০ গোলে বর্দুকে পরাজিত করেছে।