সেল্টা ভিগোকে হারিয়ে আবারো লা লিগার শীর্ষে সোসিয়েদাদ

590

মাদ্রিদ, ২ নভেম্বর ২০২০ (বাসস) : সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে আবারো লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল সোসিয়েদাদ। কাল সোসিয়েদাদের হয়ে ক্যারিয়ারের প্রথম গোল করেছেন স্প্যানিশ তারকা ডেভিড সিলভা।
এবারের গ্রীষ্মে ম্যানচেস্টার সিটি ছাড়া সিলভার গোলেই লা রিয়ালরা ২৪ মিনিটে এগিয়ে যায়। বালাডোসে এই গোলটি ছিল ১১ বছর আগে ভ্যালেন্সিয়া ছাড়ার পর সিলভার প্রথম গোল। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মিকেল ওয়াজাবাল। মৌসুমের পঞ্চম গোল করে এখন পর্যন্ত নিজেকে গোলদাতার তালিকায় শীর্ষে রেখেছেন এই স্প্যানিশ এ্যাটাকার। দ্বিতীয়ার্ধে উইলিয়ান হোসের দুই গোলে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারী সোসিয়েদাদ। ৭৭ মিনিটে স্পট কিক থেকে সেল্টার হয়ে একটি গোল পরিশোধ করেছিলেন ইয়াগো আসপাস।
দ্বিতীয় হলুদ কার্ডের কারনে সেল্টা ডিফেন্ডার হোসে ফন্টান স্টপেজ টাইমে মাঠ ত্যাগ করেন। ৮ ম্যাচে মাত্র একটি জয় নিয়ে টেবিলের ১৭তম স্থানে রয়েছে সেল্টা। গত ৬ ম্যাচে দলটি কোন জয় পায়নি।
বিপরীতে এই জয়টা ছিল রিয়াল সোসিয়েদাদের জন্য আরো একটি অসাধারন জয়। শেষ চারটি ম্যাচ দাপটের সাথে জিতে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে টেবিলের শীর্ষস্থানটি পুনরায় দখল করেছে লা রিয়ালরা। লিগের শেষ চারটি ম্যাচে দলটির স্কোরলাইন ছিল ৩-০, ৩-০, ৪-১ ও ৪-১।
এর আগে শনিবার হুয়েস্কাকে ঘরের মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত করে স্বল্প সময়ের জন্য টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছিল রিয়াল মাদ্রিদ। সোসিয়েদাদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে এ্যাথলেটিকো মাদ্রিদ। যদিও তারা দুটি ম্যাচ কম খেলেছেন।
আরেক ম্যাচে ঘরের মাঠে গেতাফের সাথে ২-২ গোলে ড্র করে টানা চতুর্থ পরাজয়ের লজ্জা থেকে কোন রকমে রক্ষা পেয়েছে ভ্যালেন্সিয়া। মেস্টালার নাটকীয় ম্যাচটিতে দুই দলের শেষ দুটি গোলই হয়েছে স্টপেজ টাইমে।
২২ মিনিটে ইউনুস মুসার গোলে এগিয়ে গিয়েলি ভ্যালেন্সিয়া। ৫৬ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে থিয়েরি কোরেইরা মাঠ ত্যাগ করলে বাকি সময়টা ভ্যালেন্সিয়াকে ১০জন নিয়ে খেলতে হয়েছে। একজন বেশী খেলোয়াড়ের সুবিধা কাজে লাগিয়ে ৮৭ মিনিটে হুয়ান ক্যামিলো হার্নান্দেজ গেতাফের হয়ে সমতা ফেরান। ৯৪ মিনিটে এ্যাঞ্জেলের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় গেতাফে। সফরকারীদের জন্য ম্যাচটিতে জয় তখন সময়ের ব্যাপার ছিল। কিন্তু ইনজুরি টাইমে ১০ম মিনিটে কার্লোস সোলারের স্পট কিকে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক ভ্যালেন্সিয়া। ৯৮ মিনিটে গেতাফের উরুগুইয়ান ডিফেন্ডার ডামিয়ান সুয়ারেজ লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান।
এই ড্রয়ে টেবিলের অষ্টম স্থানে নেমে গেছে গেতাফে। তবে ভ্যালেন্সিয়া ১৩তম স্থান ধরে রেখেছে।
দিনের শুরুতে এলচেকে ৩-১ গোলে পরাজিত করে সপ্তম স্থানে উঠে এসেছে রিয়াল বেটিস। এলচে নেমে গেছে ১০ম স্থানে।