বাসস ক্রীড়া-১৫ : পাঞ্জাবকে নিয়ে আইপিএল থেকে বিদায় নিলো ধোনির চেন্নাই

174

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-আইপিএল
পাঞ্জাবকে নিয়ে আইপিএল থেকে বিদায় নিলো ধোনির চেন্নাই
আবু ধাবি, ১ নভেম্বর ২০২০ (বাসস) : জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরে যাত্রা শেষ করলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আজ দিনের প্রথম ও আসরের ৫৩তম ম্যাচে চেন্নাই ৯ উইকেটে হারিয়েছে পাঞ্চাবকে। তবে প্রীতি জিনতার পাঞ্জাবকে নিয়ে আইপিএল থেকে বিদায় নিলো চেন্নাই।
লিগ পর্বে সব ম্যাচ, ১৪ ম্যাচ শেষে ১২ করে পয়েন্ট চেন্নাই ও পাঞ্চাবের। চেন্নাইয়ের রান রেট -০.৪৫৫। আর পাঞ্জাবের -০.১৬২। ১২ পয়েন্ট করে আছে সানরাইজার্স হায়দারাবাদ-রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের। এরমধ্যে সবচেয়ে ভালো রান রেট হায়দারাবাদের। ০.৫৫৫। তাই এবারের আসরে প্লে-অফ খেলা হলো না চেন্নাই ও পাঞ্জাবের।
আর এখন প্লে-অফের দৌড়ে আছে হায়দারাবাদ-রাজস্থান-কলকাতা। এই তিন দলেরই ১টি করে ম্যাচ বাকী। প্লে-অফের দৌড়ে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসও। ১৩ ম্যাচে ১৪ করে পয়েন্ট তাদের।
আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ধোনির চেন্নাই। চেন্নাই বোলারদের বোলিংএ ১৭ দশমিক ১ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান তুলতে পারে। ফলে লড়াই করার আশাই ছেড়ে দিয়েছিলো পাঞ্জাব।
কিন্তু শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেন দীপক হুদা। ৩০ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৬২ রান করেন তিনি। তাতে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান পেয়ে লড়াইয়ের সাহস পায় পাঞ্জাব। চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি ৩ উইকেট নেন।
১৫৪ রানের টার্গেট সহজেই স্পর্শ করে ফেলে চেন্নাই। আগের দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি করা ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় আজও অপরাজিত ৬২ রান করেন। ৪৯ বলে ৬টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। ফলে ম্যাচ সেরা হয়েছেন ঋতুরাজ। এছাড়া দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ৪৮ ও আম্বাতি রাইদু অপরাজিত ৩০ রান করেন।
বাসস/এএমটি/২১৩৫/স্বব