বাসস দেশ-৩৪ : পিতার হাত থেকে খেতাব, আর কন্যার হাত থেকে পুরস্কার লাভের মত সৌভাগ্যে আর নেই : পাটমন্ত্রী

119

বাসস দেশ-৩৪
পাটমন্ত্রী-স্বাধীনতা পুরস্কার-সংবর্ধনা
পিতার হাত থেকে খেতাব, আর কন্যার হাত থেকে পুরস্কার লাভের মত সৌভাগ্যে আর নেই : পাটমন্ত্রী
ঢাকা, ১ নভেম্বর, ২০২০ (বাসস) : বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এমপি বলেছেন, আমি পিতার হাত থেকে খেতাব আর কন্যার হাত থেকে পুরস্কার লাভ করেছি। জীবনে এর চেয়ে আর সৌভাগ্য আর হতে পারেনা।
তিনি বলেন, মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে ‘বীরপ্রতীক’ খেতাবে ভূষিত করেছেন। আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল কৃতিত্ব ও মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য স্বাধীনতা পদক দান করেছেন।
মন্ত্রী আরো বলেন, তার মতো ভাগ্য আর কারো হয়নি। আর তার জীবনে পাওয়ারও কিছু নেই।
গোলাম দস্তগীর গাজী আজ সচিবালয়ে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ‘ স্বাধীনতা পুরস্কার-২০২০’ লাভ করায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে দেয়া সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।
সভায় বস্ত্র সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম ও মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানরা সহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেন, স্বাধীনতা পুরস্কার আমাকে উন্নত বাংলাদেশ বিনির্মাণের কাজে আরো অনুপ্রাণিত করবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আজীবন কাজ করে যাব।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব, এটাই সবার কাছে প্রত্যাশা।
গত বৃহস্পতিবার ‘ স্বাধীনতা পুরস্কার-২০২০’ প্রদান অনুষ্ঠানে দেশের সর্বোচ্চ বেসামরিক নাগরিক সম্মাননা তুলে দেয়া হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সহ পুরস্কারপ্রাপ্ত অন্যান্যদের হাতে স্বাধীনতা পুরস্কার-২০২০ তুলে দেন।
বাসস/সবি/এমএএস/১৯৪৭/স্বব