বাসস দেশ-১৫ : জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে আদালত অবমাননার অভিযোগে লিগ্যাল নোটিস

126

বাসস দেশ-১৫
লিগ্যাল-নোটিশ
জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে আদালত অবমাননার অভিযোগে লিগ্যাল নোটিস
ঢাকা, ১ নভেম্বর, ২০২০ (বাসস) : জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।
আদালতের আদেশ অমান্য করে মুসলিম কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে পুরুষদের টাখনুর উপর পোশাক পরা ও নারীদের হিজাব পরতে নোটিস দেয়ায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে এ আইনী নোটিস পাঠানো হয়।
রোববার ১ নভেম্বর রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী ইয়াদিয়া জামান এ নোটিস পাঠিয়েছেন। নোটিসে বলা হয়েছে, ২০১০ সালে হাইকোর্টের এক আদেশে আছে, কোন ব্যক্তিকে তার ইচ্ছার বিরুদ্ধে কোন ধর্মীয় পোশাক পরতে বাধ্য করা যাবে না। হাইকোর্টের এ আদেশ অমান্য করে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম ওই প্রতিষ্ঠানের মুসলিম কর্মকর্তা ও কর্মচারিদের মধ্যে পুরুষদের টাখনুর উপর পোশাক পরা এবং মহিলাদের হিজাব পরার নোটিস দিয়ে আদালত অবমাননা করেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ বলে নোটিসে উল্লেখ করা হয়।
আগামী তিন দিনের মধ্যে এ বিষয়ে পরিচালককে বক্তব্য জানাতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ হাইকোর্টে উপস্থাপন করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে ।
বাসস/এএসজি/ডিএ/১৭০০/-এএএ