আইপিএল: ব্যাঙ্গালুরুকে হারিয়ে প্লে-অফে দৌড়ে হায়দারাবাদও

301

শারজাহ, ১ নভেম্বর ২০২০ (বাসস) : বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের প্লে-অফে দৌঁড়ে ভালোভাবে টিকে আছে সানরাইজার্স হায়দারাবাদ। গতরাতে আসরের ৫২তম ম্যাচে হায়দারাবাদ ৫ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালুরুকে।
১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো হায়দারাবাদ। ১৩ ম্যাচে ১২ করে পয়েন্ট রয়েছে কিং ইলেভেন পাঞ্চাব-রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সেরও। এ ছাড়া ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের দ্বারপ্রান্তে আছে ব্যাঙ্গালুরু-দিল্লি ক্যাপিটালস। ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে একমাত্র দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।
নিজেদের ১৩তম ম্যাচে টস জিতে প্রথমে বল করতে নামে হায়দারাবাদ। হায়দারাবাদের বোলাররা বড় স্কোর করতে দেয়নি ব্যাঙ্গালুরুকে। ২০ ওভারে ৭ উইকেটে ১২০ রানের মামুলি সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন অস্ট্রেলিয়ার জশ ফিলিপ। এছাড়া দক্ষিণ আফ্রিকার সাবেক খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্র্সের ব্যাট থেকে আসে ২৪ রান। হায়দারাবাদের সন্দীপ শর্মা ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ২টি করে উইকেট নেন।
জবাবে ঋদ্ধিমান সাহার ৩৯ ও মনিষ পন্ডিয়ার ২৬ রানে হায়দারাবাদকে জয়ের পথে রাখেন। ছয় নম্বরে নামা হোল্ডার অপরাজিত ২৬ রান করে হায়দারাবাদের জয় নিশ্চিত করে ফেলেন। ম্যাচ সেরাও হয়েছেন হোল্ডার।